• ২৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৪ ১৪২৮

  • || ২২ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

সন্ত্রাস দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ: নৌ প্রতিমন্ত্রী

 প্রকাশিত: ১০:২২, ২৭ নভেম্বর ২০২১

সন্ত্রাস দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ: নৌ প্রতিমন্ত্রী

সন্ত্রাসের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্সের কথা জানিয়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যেখানেই সন্ত্রাসবাদ সেখানেই সরকার সোচ্চার। আমরা সবসময়ই সন্ত্রাসবাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিয়েছি। সন্ত্রাস দমনে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

শুক্রবার দিনাজপুরের কাহারোলে কান্তজীউ মন্দিরে ঐতিহাসিক রাস উৎসবে তিনি এ কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, সন্ত্রাসাবাদের কোনো ধর্ম নেই। হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান ধর্ম দিয়ে তাদের বিচার করা যাবে না। কুমিল্লার ঘটনায় জড়িতদেরও আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত গ্রেফতার করেছে। একটি মহল দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চেয়েছিল। সরকারের দ্রুত পদক্ষেপের কারণে তারা সফল হতে পারেনি।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের সময় রাষ্ট্র সন্ত্রাসীদের হাতে চলে গিয়েছিল। তখন দেশের মানুষের কোনো নিরাপত্তা ছিল না। বাংলা ভাইদের সন্ত্রাসের রাজত্বে তৎকালীন ক্ষমতাসীন দল কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বরং দেশকে সন্ত্রাসের চারণভূমি বানাতে ১০ ট্রাক অস্ত্র চোরাচালান করা হয়েছিল। সে সময় দেশের ভেতরেই সন্ত্রাসীদের ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছিল। শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা চালানো হয়েছিল। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন বলেই আমরা প্রতিবাদ জানাতে পারি। শেখ হাসিনার কারণেই দেশে সন্ত্রাসীরা রাজত্ব করতে পারছে না।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বারিউল করিম খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন এমপি মনোরঞ্জনশীল গোপাল।

এর আগে, আব্দুর রৌফ চৌধুরী ফাউন্ডেশনের সৌজন্যে এবং নাগরিক উদ্যোগের আয়োজনে দিনাজপুর ম্যারাথন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন নৌপ্রতিমন্ত্রী। পরে বিরলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে সাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ এবং মরহুম মহসীন আলী ফুটবল টুর্নামেন্টের ফাইনালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: