• রাঙামাটি

  •  শনিবার, জানুয়ারি ২৯, ২০২২

জাতীয়

‘দেশের অগ্রযাত্রায় সব সম্প্রদায়কে অংশগ্রহণ করতে হবে’

 প্রকাশিত: ১৬:৪২, ৩ ডিসেম্বর ২০২১

‘দেশের অগ্রযাত্রায় সব সম্প্রদায়কে অংশগ্রহণ করতে হবে’

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে উন্নত বাংলাদেশ বিনির্মাণে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। এ অগ্রযাত্রায় সব শ্রেণি-পেশার মানুষকে অংশগ্রহণ করতে হবে।

শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে বটমলী হোম বালিকা উচ্চ বিদ্যালয়ে দ্য খ্রিষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ৬১তম বার্ষিক সাধারণ সভায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব ধর্মের মানুষকে সমানভাবে ভালবাসতেন। সব শ্রেণি-পেশার মানুষের মুখে  হাসি ফোটানোর লক্ষ্যে আমৃত্যু সংগ্রাম করেছেন।

তিনি আরো বলেন, খ্রিষ্টান সম্প্রদায়ের আতিথেয়তা, মানবিকতা, শৃঙ্খলা ও সামগ্রিকভাবে নিজেদের আর্থসামাজিক উন্নয়নের এক অনন্য দৃষ্টান্ত। এই সম্প্রদায়ের লোকজন দেশের জন্য নিবেদিত প্রাণ। সমবায়ের মাধ্যমে দীর্ঘদিন ধরে আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখছে।

সমবায়ের মূল চেতনা ধারণ করে সমবায় কার্যক্রমকে আরো বেগবান করার জন্য সমবায় নেতাদের প্রতি আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

দ্য খ্রিষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্টার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাস, আওয়ামী লীগের নির্বাহী সদস্য রেমন্ড আরেং, দি সেন্ট্রাল অ্যাসোসিয়েশন অফ খ্রিষ্টান কো-অপারেটিভের চেয়ারম্যান নির্মল রোজারিওসহ খ্রিষ্টান সম্প্রদায়ের নেতারা।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: