• রাঙামাটি

  •  শনিবার, জানুয়ারি ২৯, ২০২২

জাতীয়

যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ: মেয়র আতিক

 প্রকাশিত: ১১:০৬, ৪ ডিসেম্বর ২০২১

যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যতদিন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর, লাল সবুজের মহোৎসব’ এর তৃতীয় দিনের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে মেয়র বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের কারণেই বহির্বিশ্বে বাংলাদেশ এক অপার বিস্ময়ের নাম। এক সময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ‌ই আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, এই দেশে নারীর ক্ষমতায়ন বঙ্গবন্ধুর হাত ধরেই শুরু হয়। তিনিই সংবিধান প্রণয়ন কমিটিতে নারী সদস্যকে অন্তর্ভুক্ত এবং মহান জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের প্রচলন করেন। বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে তার‌ সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কর্তৃক নারীর ক্ষমতায়ন এখন সারাবিশ্বে প্রশংসিত।

আতিকুল ইসলাম বলেন, বর্তমানে মহান জাতীয় সংসদের সংসদীয় নেতা, উপনেতা, বিরোধী দলীয় নেতা এবং স্পিকার নারী। এছাড়াও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদসহ প্রায় সব ক্ষেত্রেই নারীর সরব উপস্থিতি বিদ্যমান। শেখ হাসিনার সরকার‌ই প্রথম সন্তানের পরিচয়ে বাবার নামের পাশাপাশি মায়ের নামের প্রচলন করছে, নারীর যথাযথ মূল্যায়ন নিশ্চিত করেছে।

মেয়র বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নারীবান্ধব সিটি কর্পোরেশন, এখানে নারীদের প্রকৃত মূল্যায়ন করা হয়।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুখ ও এফবিসিসিআই এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: