রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:২৬, ৪ ডিসেম্বর ২০২১

নারীর সক্ষমতাকে জাতীয় উন্নয়নে কাজে লাগাতে হবে: স্পিকার

নারীর সক্ষমতাকে জাতীয় উন্নয়নে কাজে লাগাতে হবে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী


জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীরা কঠিন সময়ে হাল ছেড়ে দেয় না, নারীদের এই সক্ষমতাকে জাতীয় উন্নয়নে কাজে লাগাতে হবে। এর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সমৃদ্ধশালী স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার পথ সম্প্রসারিত হবে।

মুজিব শতবর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের মাসে লাল সবুজের মহোৎসব-এই আয়োজন এক্ষেত্রে সবাইকে অনুপ্রাণিত করবে।

শুক্রবার এফবিসিসিআইয়ের উদ্যোগে ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতায় ১৬ দিনব্যাপী 'বিজয়ের ৫০ বছর-লাল সবুজের মহোৎসব' শীর্ষক অনুষ্ঠানের তৃতীয় দিনে রাজধানীর হাতিরঝিল এমফিথিয়েটারে তিনি এসব কথা বলেন।

তিনি এমন একটি আয়োজনের সফল বাস্তবায়নে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপিকে ধন্যবাদ জানান।

স্পিকার বলেন, ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ সব সময়েই আন্দোলন-সংগ্রাম-দুঃসময়ে নারীদের ভূমিকা ছিল অপরিসীম। বাংলার স্বাধীনতার ইতিহাসের সঙ্গে নারীদের অবদান ওতপ্রোতভাবে জড়িত। একাত্তরের মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে অস্ত্রহাতে যুদ্ধ করেছে বাংলার নারীরা।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ নারীর ক্ষমতায়নের উজ্জ্বল দৃষ্টান্ত। নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সব ক্ষেত্রে সুযোগ সৃষ্টির মাধ্যমে বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করছে সরকার। অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণের জায়গায় নারীদের মতামতের মূল্যায়নে সরকার বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। দেশের সামগ্রিক উন্নয়নে নারীরা আজ উল্লেখযোগ্য অবদান রাখতে পারছে।

এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন এমপি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়