রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৫:১১, ১৩ জানুয়ারি ২০২২

‘সরকারি কর্মচারীদের জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে’

‘সরকারি কর্মচারীদের জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারের কর্মচারীদের মূল দায়িত্ব দেশ ও জনগণের সেবা করা। তাই জনগণের সেবায় সরকারি কর্মচারীদের আত্মনিয়োগ করতে হবে।

বৃহস্পতিবার জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি আয়োজিত ‘ডেভেলপমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং কোর্স’র উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ফরহাদ হোসেন বলেন, সরকারি দফতর ও কর্মচারীদের প্রতি জনগণের প্রত্যাশা অনেক । জনগণ বিভিন্ন সমস্যায় সরকারি দফতরে আসেন। জনগণের সেইসব সমস্যা সমাধানে সরকারি কর্মচারীদের আন্তরিক হতে হবে। তাদের সাধারণ জনগণের সমস্যাগুলো অনুধাবন করে যথাযথ সেবা প্রদান করতে হবে। 

তিনি বলেন, সরকারের ভাবমূর্তি উন্নয়নে সরকারি কর্মচারীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সরকারি কর্মচারীদের আচরণে যেন সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয় সেদিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে। 

জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক মো. বদরুল আরেফিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনপ্রশাসন সচিব কে এম আলী আজম।

প্রশাসন ক্যাডারের ৩৭ ব্যাচের ৫০ জন কর্মকর্তা ৪ মাসব্যাপী এই প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করবেন। বাংলাদেশের জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি এবং থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি যৌথভাবে এ প্রশিক্ষণের আয়োজন করেছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়