• রাঙামাটি

  •  শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

জাতীয়

২০৩০ সালের মধ্যে দারিদ্রসীমা ৩ শতাংশে নামিয়ে আনতে চায় সরকার: মোমেন

নিউজ ডেস্কঃ-

 প্রকাশিত: ১০:৩৭, ২ জুলাই ২০২২

২০৩০ সালের মধ্যে দারিদ্রসীমা ৩ শতাংশে নামিয়ে আনতে চায় সরকার: মোমেন

২০৩০ সালের মধ্যে বাংলাদেশের অতি দারিদ্রসীমা ৩ শতাংশে নামিয়ে আনার পরিকল্পনা রয়েছে সরকারের বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

দুদিনের রাষ্ট্রীয় সফরে পর্তুগাল আগমন উপলক্ষে পর্তুগাল আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চলনায় এবং জহিরুল আমল জসিমের সভাপতিত্বে মতবিনিময় উপস্থিত ছিলেন লিসবন বাংলাদেশ মিশনের রাষ্ট্রদূত তারিক আহসান।

মতবিনিময় সভার শুরুতে মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেয় পর্তুগাল ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীদের নেতৃবৃন্দ। এসময় দেশের অর্থনীতিতে প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে তাদের পাসপোর্টসহ অন্যান্য সেবা গ্রহণে হয়রানি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান বক্তারা।

পর্তুগালের সাথে বাংলাদেশর সম্পর্ক আরো শক্তিশালী করতে এবং পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের হয়রানি রোধে বাংলাদেশে একটি পর্তুগীজ দূতাবাস অথবা কনসুলেট সেবা চালু করার দাবি জানান তারা।

এসময় মন্ত্রী বলেন, এ বছর বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৫০ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে। এক্ষেত্রে বড় অবদান রয়েছে প্রবাসীদের। তাই সরকারের প্রবাসীদের উন্নয়ন ও সুযোগ সুবিধা বৃদ্ধিতে সবসময় নজর রয়েছে বলে জানান তিনি।

প্রবাসীদের সুরক্ষা নিশ্চিত করতে স্বাস্থ্য বিমা এবং ফিউনারেল বিমা করার বিষটি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

মন্তব্য করুন: