রাঙামাটি । মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ , ৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:১৮, ৩০ জুলাই ২০২২

দেশে ফিরেছেন ৩৭৯১২ জন হাজি

দেশে ফিরেছেন ৩৭৯১২ জন হাজি
ফাইল ছবি

আরো ২ হাজার ৫২৩ জন হাজি দেশে ফিরেছেন। এ নিয়ে এখন পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৩৭ হাজার ৯১২ জন হাজি।

শনিবার ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিনে এ তথ্য জানিয়েছে। এর আগে বৃহস্পতিবার পর্যন্ত ৩৫ হাজার ৩৮৯ জন হাজি দেশে ফেরেন।

হজ শেষে গত ১৪ জুলাই ফিরতি ফ্লাইট শুরু হয়। এ পর্যন্ত মোট ১০৪টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৫৫টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ৪৪টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে।

আইটি হেল্পডেস্ক জানিয়েছে, সৌদি আরবে মোট ২৪ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন।

গত ৮ জুলাই হজ অনুষ্ঠিত হয়। তার আগে ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)।

হজের বুলেটিনে আরো জানানো হয়েছে, বাংলাদেশ থেকে আসা হাজিদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতে সৌদি আরবের মক্কা ও মদিনার মেডিকেল সেন্টার থেকে একযোগে স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্রের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

এ পর্যন্ত স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্রের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে ৩৩ হাজার ১০৭টি। এর মধ্যে মক্কায় ৭৮ শতাংশ এবং মদিনায় ২২ শতাংশ। সেবাগ্রহীতাদের মধ্যে পুরুষ ৭৪ শতাংশ এবং নারী ২৬ শতাংশ। মক্কা এবং মদিনা মেডিকেল সেন্টারের পাশাপাশি জেদ্দায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরেও হাজিরা মেডিকেল সেবা পাচ্ছেন।

সর্বশেষ

জনপ্রিয়