• রাঙামাটি

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

জাতীয়

কথিত হিজরত থেকে ফিরে নিলয় বললেন, ‘এটা ভুল পথ’

নিউজ ডেস্কঃ-

 প্রকাশিত: ১১:৫৭, ৭ অক্টোবর ২০২২

কথিত হিজরত থেকে ফিরে নিলয় বললেন, ‘এটা ভুল পথ’

র‍্যাবের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের মুখোমুখি শারতাজ ইসলাম নিলয়


খালাতো ভাইয়ের মাধ্যমে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে শারতাজ ইসলাম ওরফে নিলয় (২২) কথিত হিজরতের উদ্দেশ্যে বাসা ছেড়েছিলেন। পরে তিনি তার ভুল বুঝতে পারেন। হিজরতকালে পটুয়াখালী থেকে পালিয়ে বাসায় ফিরে আসেন তিনি।

বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে নিজের জঙ্গিবাদের জড়িয়ে পড়া ও পরবর্তী সময়ে ভুল বুঝতে পারার কথা তুলে ধরেন নিলয়।

জঙ্গিবাদে জড়ানো সম্পর্কে নিলয় বলেন, এটা একটা ভুল পথ। কোনো কিছু করার আগে জেনেবুঝে করা উচিত। কেউ আমার মতো না বুঝে এমন ভুল করবেন না।

নিলয় আরও বলেন, আমি চার থেকে পাঁচ দিন হিজরতে ছিলাম। তার মধ্যেই বুঝতে পারি, এটা ভুল পথ। আসলেই এটা ভুল পথ। এই ভুল পথে কেউ যাতে পা না বাড়ায়, সেই অনুরোধ আমি জানাই।

নিলয় জানান, পরিবার ছেড়ে কথিত হিজরতে যাওয়ার পর তিনি নিজের ভুল বুঝতে পারেন। এরপরই সেখান থেকে বের হওয়ার চেষ্টা করেন। সুযোগ বুঝে তিনি পালিয়ে বাসায় ফিরে আসেন।

এ প্রসঙ্গ নিলয় বলেন, মা-বাবা, স্ত্রী, আত্মীয়-স্বজন থেকে দূরে থাকার কথা আমি কখনও চিন্তা করতে পারেনি। অথচ আমাকে এসব থেকে দূরে থাকতে বলছিল। এ কারণে আমি তাদের কাছ থেকে পালিয়ে আসার সিদ্ধান্ত নিই। পরে সুযোগ বুঝে পটুয়াখালীর মাদ্রাসা থেকে পালিয়ে আসি।

জঙ্গিবাদে জড়িয়ে কথিত হিজরতের নামে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ মোট সাতজনকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত সাংবাদিকদের জানাতে বৃহস্পতিবার র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে নিলয়ও উপস্থিত ছিলেন।

র‍্যাব জানিয়েছে, জঙ্গিবাদে জড়িয়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ গ্রেপ্তার সাতজনকে তারা বুধবার গ্রেপ্তার করে।

প্রসঙ্গত, গত ২৩ আগস্ট কুমিল্লা থেকে আট তরুণ নিখোঁজ হন। তাদের মধ্যে নিলয়ও ছিলেন। কিন্তু গত ১ সেপ্টেম্বর রাজধানীর কল্যাণপুরের বাড়িতে ফিরে আসেন তিনি। নিলয়কে তার পরিবারের হেফাজতে রেখে বাকিদের বিষয়ে তথ্য সংগ্রহ করে র‍্যাব। এভাবেই সাতজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় তারা।

মন্তব্য করুন: