রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:১০, ৫ ডিসেম্বর ২০২২

ষাটোর্ধ্বদের টিকার ৪র্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

ষাটোর্ধ্বদের টিকার ৪র্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ষাটোর্ধ্ব নাগরিকদের করোনার টিকার চার নাম্বার ডোজ অথবা ২য় বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদনে বুস্টার ডোজে অগ্রাধিকার পাবেন ষাটোর্ধ্ব নাগরিকরা।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

তিনি বলেন, যারা ৬০ বছরের ঊর্ধ্বে আছেন, তারা যেকোনো কেন্দ্রে গিয়েও চার নাম্বার ডোজ অথবা ২য় বুস্টার ডোজ নিতে পারবেন। ৯৮ শতাংশ প্রাপ্ত বয়স্কদের দেওয়া হয়ে গেছে। সেই সঙ্গে শিক্ষার্থীদেরও দেওয়া হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৪ কোটি মানুষকে প্রথম ডোজ ও প্রায় ১৩ কোটি মানুষকে দ্বিতীয় ডোজ এবং ৬ কোটি মানুষকে তৃতীয় ডোজ বা বুস্টার টিকা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা সারাদেশে সাতদিনের বিশেষ ক্যাম্পেইনে দ্বিতীয় ও বুস্টার ডোজ কার্যক্রম শুরু করেছি। চলতি এই ক্যাম্পেনে চাইলে নিতে পারবেন এই বুস্টার ডোজ। 

মন্ত্রী বলেন, ১ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচি চলবে। এ উপলক্ষে টিকার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৯০ লাখ ডোজ। ক্যাম্পেইনে মোট ১৭ হাজার ১১৬টি টিম কাজ করবে।

জনপ্রিয়