• রাঙামাটি

  •  শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩

জাতীয়

পেছাল স্কুলে ভর্তির লটারির তারিখ

নিউজ ডেস্কঃ-

 প্রকাশিত: ১১:০৪, ৬ ডিসেম্বর ২০২২

পেছাল স্কুলে ভর্তির লটারির তারিখ

ফাইল ছবি


দেশের সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির লটারির ফল প্রকাশের তারিখ পরির্বতন করা হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী- আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এ লটারি।

সোমবার মাউশির উপপরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিনের স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

তবে বেসকারি স্কুলের লটারি আগের ঘোষণা অনুযায়ী ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে ১০ ডিসেম্বর সরকারি স্কুলের লটারি অনুষ্ঠেয় হওয়ার কথা জানিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের লটারি আগামী ১২ ডিসেম্বর (দুপুর ২টা) আর্ন্তজার্তিক মাতৃভাষা ইনস্টিটিউটে এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মহানগরী ও জেলা সদরের সদর ও উপজেলা পর্যায়) আগামী ১৩ ডিসেম্বর (বিকেল ৩টা) আর্ন্তজার্তিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠেয় হবে।

সরকারি ও বেসরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হয় লটারির মাধ্যমে। গত দুই শিক্ষাবর্ষের (২০২১ ও ২০২২) মতো একই পদ্ধতিতে এসব শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

আগামী বছরের জন্য অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয় গত ১৬ নভেম্বর। যা চলবে ২৬ ডিসেম্বর পর্যন্ত। এর আবেদন ফি ১১০ টাকা, পরিশোধ করতে হবে রাষ্ট্রীয় মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান টেলিটকের মাধ্যমে।

মন্তব্য করুন: