রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:২৩, ২৪ জানুয়ারি ২০২৩

প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে আমাদের সাশ্রয়ী ও মিতব্যয়ী হতে হবে। ব্যয় ব্যবস্থাপনায় আর্থিক বিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে মঙ্গলবার সকালে ডিসিদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

এসময় ফরহাদ হোসেন আরো বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা- ‘এক ইঞ্চি জমিও অনাবাদি থাকবে না’ বাস্তবায়নের জন্য পতিত জমিগুলো উৎপাদনের আওতায় নিয়ে আসতে হবে। এক্ষেত্রে জেলা প্রশাসকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, করোনা মোকাবিলা, মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়ন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্য উৎপাদন বৃদ্ধিতে কার্যকর উদ্যোগ গ্রহণসহ বিভিন্ন কার্যক্রমে জেলা প্রশাসকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মুজিববর্ষে দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না— প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে লক্ষ্যে জেলা প্রশাসকরা আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। মাঠ পর্যায়ে উদ্যোগগুলো আপনাদের মাধ্যমে বাস্তবে রূপ লাভ করবে।