• রাঙামাটি

  •  সোমবার, জুন ৫, ২০২৩

জাতীয়

সারাদেশেই বজ্রপাতের শঙ্কা

নিউজ ডেস্কঃ-

 প্রকাশিত: ১৫:০০, ২০ মার্চ ২০২৩

সারাদেশেই বজ্রপাতের শঙ্কা

সারাদেশেই মাঝারি থেকে ভারি বর্ষণ ও কোথাও কোথাও দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সোমবার সকাল থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া পরবর্তী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা কমে তাপমাত্রা বাড়তে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্ট আয় কিশোরগঞ্জের নিকলিতে সর্বোচ্চ ৬১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া নেত্রকোণায় ৫০, বদলগাছীতে ৪০, সাতক্ষীরায় ৩৭, সৈয়দপুর ও সিলেটে ৩৬, তাড়াশ ও  গোপালগঞ্জে ৩১, দিনাজপুরে ৩০, ডিমলা ও রাজারহাটে ২৭, রংপুরে ২৬, মাদারীপুরে ২৪, ময়মনসিংহ ও কুমিল্লায় ২৩, শ্রীমঙ্গলে ১৯ ও ঢাকায় ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ১৭ দশমিক ১ ডিগ্রি এবং সর্বোচ্চ খেপুপাড়ায় ৩০ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সোমবার ঢাকায় দক্ষিণ-পশ্চিম অথবা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ী দমকা হাওয়া আকারে ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৩ মিনিটে।

মন্তব্য করুন: