রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৩:০৯, ১ জুলাই ২০২১

প্রধানমন্ত্রীর ঈদ কার্ড

দুই লাখ টাকা সম্মানী পেলেন হৃদয়-রূপা

দুই লাখ টাকা সম্মানী পেলেন হৃদয়-রূপা

রূপা ও হৃদয়


প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ডে ব্যবহৃত ছবির সম্মানী দুই লাখ টাকা পাচ্ছে পাবনার দুই প্রতিবন্ধী শিক্ষার্থী হৃদয় ও রূপা। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সম্মানী ঘোষণার চিঠি পেয়েছে তারা।

তারা হলো- জেলার বেড়া উপজেলার রতনগঞ্জ গ্রামের সাঈদ মিয়ার ছেলে হৃদয় মিয়া এবং মাশুমদিয়া মধ্যপাড়া গ্রামের মো. আলিম খানের মেয়ে রুপা খাতুন। তারা দুজনই সুপ্ত শিখা প্রতিবন্ধী বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত ঈদুল ফিতরের শুভেচ্ছা কার্ডে ব্যবহৃত হৃদয় মিয়া ও রুপা খাতুনের আঁকা ছবি। সেই ছবির সম্মানী বাবদ দুজনকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা প্রদানের ঘোষণা দেওয়া হয়। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে সম্মানীর চেক ইসু্য করে চিঠি দেওয়া হয়েছে।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. সবুর আলী বলেন, 'আমরা খুবই আনন্দিত। সবাই আজ মিষ্টিমুখ করেছি। একটি প্রত্যন্ত অঞ্চলের প্রতিবন্ধী বিদ্যালয় থেকে প্রতিবন্ধী শিক্ষার্থীর এই প্রতিভা অনেকের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।'

দুই শিক্ষার্থীর বাবা আলিম খান ও সাঈদ মিয়া বলেন, তারা তাদের সন্তানের এমন অর্জনে খুবই খুশি। সবাই খুব প্রশংসা করছে। প্রধানমন্ত্রীকেও তারা ধন্যবাদ জানান তাদের সন্তানকে এভাবে সম্মান দেওয়ার জন্য।

আলোকিত রাঙামাটি