রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:২২, ৫ জুলাই ২০২১

করোনার চিকিৎসা : যশোরের বিভিন্ন হাসপাতালে বাড়ছে আরও ১০০ শয্যা

করোনার চিকিৎসা : যশোরের বিভিন্ন হাসপাতালে বাড়ছে আরও ১০০ শয্যা

যশোরে করোনা রোগীর চাপ সামলাতে বিভিন্ন হাসপাতালে ১০০টি শয্যা বরাদ্দের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার দুপুরে যশোরে করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় শয্যা বরাদ্দের এই সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালেও আরও ৩৪টি বেড বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।

যশোর সার্কিট হাউজে জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান, যশোর ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান প্রমুখ।

সভা শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান জানান, করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় যশোরের বিভিন্ন হাসপাতালে ১০০টি শয্যা বরাদ্দের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে যশোর সদরের জনতা হাসপাতালে ৩০, ইবনে সিনায় ২০, নোভা মেডিকেল সেন্টার ও হাসপাতালে ১৫, জেনেসিস হাসপাতালে ১৫, আধুনিক হাসপাতালে ১০ ও কুইন্স হাসপাতালে ১০টি।

এদিকে করোনা রোগীর চাপ আরও বেড়েছে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে। এখানে ১৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছেন ২০২ জন। গত ২৪ ঘণ্টায় এখানে করোনায় আক্রান্ত হয়ে সাতজন ও উপসর্গ নিয়ে মারা গেছেন ছয়জন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ জানান, যশোর হাসপাতালে করোনা রোগীদের জন্য নির্ধারিত রেডজোনে এখন ভর্তি আছেন ১৩০ জন। এখানে শয্যা সংখ্যা ১১৮। তবে করোনা রোগের উপসর্গ নিয়ে ইয়েলো জোনে ভর্তি রয়েছেন ৭২ জন। এখানে শয্যা সংখ্যা ২২। অর্থাৎ রেড ও ইয়েলো জোনে মোট ১৪০টি শয্যা থাকলেও রোগী ভর্তি রয়েছে ২০২ জন।

তিনি বলেন, হাসপাতালে করোনা রোগীর এই বাড়তি চাপ সামলাতে আরও ৩৪টি শয্যা সংযুক্ত করার উদ্যোগ নেয়া হয়েছে। রোববার বা সোমবারের মধ্যেই এই শয্যা রোগীদের জন্য প্রস্তুত হয়ে যাবে।

আলোকিত রাঙামাটি