• রাঙামাটি

  •  শুক্রবার, জুলাই ১, ২০২২

সারাদেশ

রাজধানীতে চলবে ঢাকা নগর পরিবহনের আরও ২২৫ বাস

নিউজ ডেস্কঃ-

 প্রকাশিত: ১৭:০৮, ২৩ মার্চ ২০২২

রাজধানীতে চলবে ঢাকা নগর পরিবহনের আরও ২২৫ বাস

ঢাকার নতুন তিনটি রুটে আরও ২২৫টি বাস নামানোর সিদ্ধান্ত নিয়েছে বাস রুট রেশনালাইজেশন কমিটি। কবে নাগাদ এসব বাস রাস্তায় নামবে, তা ঠিক না হলেও আগামী ৯০ দিনের মধ্যে প্রস্তুতিমূলক সব কাজ শেষ করা হবে বলে জানিয়েছে কমিটি।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২২তম সভা শেষে এ তথ্য জানানো হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগরভবনে বুড়িগঙ্গা হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে কমিটির সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের জানান, নতুন তিনটি রুটের মধ্যে ২২ নম্বর রুটে ৫০টি, ২৩ নম্বর রুটে ১০০টি ও ২৬ নম্বর রুটে ৭৫টি বাস—সব মিলিয়ে নতুন করে ২২৫টি বাস নামানো হবে।

এর মধ্যে ২২ নম্বর রুটটি হলো ঘাটারচর থেকে, বছিলা, মোহাম্মদপুর টাউন হল, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ হয়ে সুলতানা কামাল সেতু পর্যন্ত। ২৩ নম্বর রুট হচ্ছে বছিলা থেকে মোহাম্মদপুর শিয়া মসজিদ, শ্যামলী, কমলাপুর হয়ে কাঁচপুর পর্যন্ত। আর ২৬ নম্বর রুট হলো ঘাটারচর থেকে পলাশী মোড়, পোস্তগোলা হয়ে কদমতলী পর্যন্ত।

বাস রুট রেশনালাইজেশন কমিটির সদস্য ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, নগরবাসীকে নিরাপদে বাস সেবা দেওয়ার লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন। নতুন তিনটি রুটে বাস নামানোর অংশ হিসেবে আগামী ৯০ দিনের মধ্যে বাসগুলো চূড়ান্ত করতে বিজ্ঞপ্তি প্রকাশ, যাত্রীছাউনি নির্মাণসহ আনুষঙ্গিক কাজ শেষ করার লক্ষ্য নিয়ে তারা এগোচ্ছেন। এসব কাজ শেষ হওয়ার পর তারা দিন-তারিখ ঠিক করে নতুন তিনটি রুটে বাস নামানোর সিদ্ধান্ত নেবেন।

মন্তব্য করুন: