• রাঙামাটি

  •  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

সারাদেশ

সিলেটে বন্যা পরিস্থিতি ক্ষীণ আশার সঞ্চার

নিউজ ডেস্কঃ-

 প্রকাশিত: ১৩:০৮, ১৯ জুন ২০২২

সিলেটে বন্যা পরিস্থিতি ক্ষীণ আশার সঞ্চার

​​​​​​​ছবি: সংগৃহীত


সিলেটের সব কটি অঞ্চল বন্যায় প্লাবিত। সব জায়গা পানিতে টইটম্বুর। পানিবন্দি থেকে জীবনযাপন হয়ে উঠেছে দুর্বিষহ। মানুষ ঘর ছেড়ে উঠেছে নিরাপদ আশ্রয়ে। তবে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মনে আশার সঞ্চার হচ্ছে।

রাতে বৃষ্টি না হওয়ায় সকাল থেকে সিলেট নগরীসহ বিভিন্ন উপজেলায় বন্যার পানি কিছুটা কমতে শুরু করেছে। কিছু জায়গায় পানি ২ থেকে ৩ ইঞ্চি কমেছে, আবার কোথাও ১ থেকে দেড় ফুট কমেছে।

সিলেট সদর উপজেলার কান্দিগাওয়ের সবুর আহমদ বলেন, পানি যদিও আস্তে আস্তে নামছে, তারপরও প্রায় এক ফুট অবধি কমে গেছে। যদি বৃষ্টিপাত না হয়, তবে পানি কমবে, সবকিছু স্বাভাবিক হবে।

রোববার সকাল থেকে সিলেটের আকাশ কিছুটা পরিষ্কার দেখা যাচ্ছে। তুলনামূলক বৃষ্টিপাতও কম হচ্ছে। যদি বৃষ্টিপাতের পরিমাণ কম হয়, তবে বন্যার পানি কমতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী বলেন, আজ সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত খুব কম পরিমাণে বৃষ্টিপাত হয়েছে, যা আমরা রেকর্ড করতে পারিনি। বৃষ্টির পরিমাণ নিম্ন পর্যায়ে থাকলে তা রেকর্ড করা সম্ভব হয় না। এটি একটি ভালো লক্ষণ। এর আগে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত) বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল ৩০৪ মিলিমিটার।

তবে দিনের কিছু সময়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। এ অবস্থা চলতে থাকলে আশা করা যায় আগামীকাল থেকে আকাশে মেঘের পরিমাণ কমে আসবে। বৃষ্টিপাতও তুলনামূলক কমে যাবে। সেই সঙ্গে বন্যা পরিস্থিতির উন্নতি হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মন্তব্য করুন: