রাঙামাটি । মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ , ৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৭:৫৩, ২ জুলাই ২০২২

ক্ষুদ্র নৃগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার: খাদ্যমন্ত্রী

ক্ষুদ্র নৃগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকার দেশের বিভিন্ন প্রান্তের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে। দেশের প্রতিটি জাতি গোষ্ঠীর ঐতিহ্য রক্ষায় সরকার বদ্ধ পরিকর। তাদের জীবনমানের উন্নয়নে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

শনিবার দুপুরে নওগাঁর পোরশা উপজেলার সরাইগাছী মাঠে ‘কারিতাস’ এর সুবর্ণ জয়ন্তী ও সিধু কানু দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, অনেক সংগঠন আছে যারা নৃ-গোষ্ঠীদের নিয়ে বিভিন্ন মিছিল, মিটিং ও সমাবেশে তাদেরকে জমায়েত করে এসব ভিডিও করে বিদেশে পাঠিয়ে অর্থ আনে। তারা নিজেরা ফায়দা লুটে কিন্তু নৃ-গোষ্ঠীর অবস্থার পরিবর্তন হয় না।

অপরদিকে কারিতাস ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভূমিকা রেখে চলেছে। এ সময় মন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সমস্যাগুলোর কার্যকর সমাধানে একতাবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

পোরশা উপজেলা নিবার্হী অফিসার সালমা আক্তার, কারিতাসের বিশপ জেভার্স রোজারিও, কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক সুক্লেশ জর্জ কস্তারসহ প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

জনপ্রিয়