রাঙামাটি । মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ , ৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ২০:৫৩, ৪ জুলাই ২০২২

‘সরকার হাওরে আর সড়ক নির্মাণ করবে না’

‘সরকার হাওরে আর সড়ক নির্মাণ করবে না’

সরকার হাওরে আর সড়ক নির্মাণ করবে না। যেখানে প্রয়োজন হবে সেখানে উড়াল সড়ক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রোববার (৩ জুলাই) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউপিতে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, হাওর এলাকায় পানিপ্রবাহ স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রী পরিষ্কার বলে দিয়েছেন যত্রতত্র আর রাস্তা নয়, এখন থেকে উড়াল সড়ক হবে। শেখ হাসিনার সরকার যতদিন আছে উন্নয়নে দেশ আরও আলোকিত হবে। তাই উন্নয়নের স্বার্থেই ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার সরকারের সঙ্গে থাকতে হবে।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, দুর্যোগ মোকাবিলায় আমাদের সরকারের মহাপরিকল্পনা রয়েছে। এর মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে অগ্রাধিকার দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্তদের জন্য বড় প্রকল্প আসছে। প্রথমে ত্রাণ, এরপর নির্মাণ। যাদের ঘরবাড়ি ভেঙে গেছে তাদের সহায়তা দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে গেছেন। এমনিতেই ভূমিহীনদের শেখ হাসিনার সরকার ঘর তৈরি করে দিচ্ছে। আরও ঘর করে দেওয়া হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার উজ জামান ও সঞ্চলনা করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন। 

অনুষ্ঠানে দরগাপুর মাদরাসার মুহতামিম নুরুল ইসলাম খান, সুনামগঞ্জের পৌর মেয়র নাদের বখত, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সর্বশেষ

জনপ্রিয়