• রাঙামাটি

  •  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

সারাদেশ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভূয়া পরিচালক গ্রেফতার

 প্রকাশিত: ১৩:০০, ১ আগস্ট ২০১৯

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভূয়া পরিচালক গ্রেফতার

প্রধানমন্ত্রীর কার্যালয়ের কথিত ‘এনজিও সংক্রান্ত ব্যুরো’ অফিসের ভূয়া সহকারী পরিচালক পরিচয় দেয়া এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বুধবার সন্ধ্যায় রাজধানীর মিরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।  গ্রেফতার ব্যক্তির নাম নাজমুল হাসান বিজয় (৩৭)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় র‍্যাব মিডিয়া সেন্টারের সহকারী পরিচালক এ এসপি মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন,  নাজমুল হাসান বিজয় এই প্রতারণা চক্রের মূল হোতা। সে এই চক্রটি নিয়ন্ত্রণ করতো। সে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যলয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে সাধারণ ছাত্র, বেকার যুবক, দরিদ্র ছাত্রদের বিভিন্ন মন্ত্রণালয়ে চাকরি দেয়ার কথা বলে ঢাকায় নিয়ে আসতো। পরে কৌশলে টাকা হাতিয়ে নিতো। এই চক্রে আরো ৪ জন জড়িত থাকার প্রমাণ পেয়েছে র‌্যাব। তাদের ধরতে কাজ করছে র‍্যাব।

তিনি বলেন, চাকরি দেয়ার নাম করে সাড়ে ১৩ লাখ টাকা হাতিয়ে নিয়ে চাকরি না দেয়ায় কাফরুল থানায় মামলা দায়ের করেন এক ভুক্তভোগী। মামলার পরিপ্রেক্ষিতে অভিযানে নামে র‌্যাব।

র‍্যাব মিডিয়া সহকারী পরিচালক বলেন, এ মামলার তথ্য অনুসন্ধানে র‌্যাবের হাতে আসে এমন চক্রের সন্ধান। এরপর মিরপুর থানার জনতা হাউজিংয়ের সামনে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভূয়া সহকারী পরিচালক পরিচয় দেয়া চক্রের অন্যতম হোতা মো. আমিনুল ইসলাম ওরফে নাজমুল হাসান বিজয়কে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, বিজয় একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। সে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী পরিচালক পরিচয় দিয়ে দেশের বিভিন্ন এলাকার লোকজনের কাছ থেকে সরকারি চাকরি দেয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। পরবর্তীতে তাদেরকে চাকরি না দিয়ে প্রতারণা করতো। গ্রেফতার নাজমুল খুলনা জেলার তেরখাদা উপজেলার মৃত হাসান ইমামের ছেলে।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: