আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাত পোহালেই চিৎমরমে ভোট: পরস্পরের বিরুদ্ধে দুই প্রার্থীর অভিযোগ ইউপিডিএফ’র আস্তানায় যৌথবাহিনীর অভিযান: অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার
  • রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

  • || ২১ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৭ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৫৫

সুস্থ

১৮৮

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত নাই। মোট আক্রান্ত- ৪২২৭, মোট সুস্থ- ৪১৯২, মোট মৃত্যু ৩৪ জন।

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা পাবে দীঘিনালা- লংগদুবাসী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৮ মে ২০২১  

খাগড়াছড়ির (ঠাকুরছড়া) গ্রিড উপকেন্দ্র থেকে দীঘিনালা উপজেলা, দীঘিনালা থেকে রাঙ্গামাটির লংগদু উপজেলা উপকেন্দ্র পর্যন্ত ৩৩/১১ কেভি বিদ্যুৎ লাইন নির্মাণ ও কমিশনিং কাজের উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমারেন স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে চলেছে দেশ। সেই উন্নয়নের স্রোত ধারা থেকে কোনো অংশে পিছিয়ে নেই তিন পার্বত্য চট্টগ্রাম। 

বর্তমান সরকারের আমলেই সামগ্রিক উন্নয়নের পাশাপাশি নিরবচ্ছিন্ন বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের দুর্গম প্রত্যন্ত এলাকার গ্রামের পর গ্রাম। 

‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ প্রতিশ্রুতি বাস্তবায়নের ধারাবাহিক অংশ হিসেবে পার্বত্য জেলা খাগড়াছড়ির (ঠাকুরছড়া) গ্রিড উপকেন্দ্র থেকে দীঘিনালা উপজেলা, দীঘিনালা থেকে রাঙ্গামাটির লংগদু উপজেলা উপকেন্দ্র পর্যন্ত ৩৩/১১ কেভি বিদ্যুৎ লাইন নির্মাণ ও কমিশনিং কাজের উদ্বোধন করা হয়েছে। 

শুক্রবার দুপুরে দীঘিনালা ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অফিসের সামনে কার্যক্রমের উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। 

দীঘিনালা উপজেলা চেয়ারম্যান মো. কাশেম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, তিন পার্বত্য জেলার বিদ্যুৎ উন্নয়ন প্রকল্প পরিচালক প্রকৌলশী উজ্জল বড়ুয়া, খাগড়াছড়ির নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার, জেলা পরিষদ সদস্য শুভ মঙ্গল চাকমা, শতরূপা চাকমা, দীঘিনালা থানার অসি উত্তম দাশ ও সাবেক উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা। 

এছাড়াও খাগড়াছড়ি পার্বত্য জেলা পষিদের সদস্য অ্যাডভোকেট আশুতোষ চাকমা, নীলোৎফল খীসা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা এ সময় উপস্থিত ছিলেন। 

খাগড়াছড়ি গ্রিড উপকেন্দ্রসহ তিন পার্বত্য জেলায় বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের জন্য ৫৬৫ কোটি টাকা ব্যয় করা হয়। এর মধ্যে খাগড়াছড়িতে ৪টি বিদ্যুৎ সাব স্টেশন স্থাপন করা হয়েছে। খাগড়াছড়ির (ঠাকুরছড়া) গ্রিড উপকেন্দ্র থেকে দীঘিনালা উপজেলা হয়ে রাঙ্গামাটির লংগদু উপজেলা উপকেন্দ্রের মাধ্যমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধার আওতায় আওতায় আসছে দীঘিনালা ও রাঙ্গামাটির লংগদু উপজেলাবাসী। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি