আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ লংগদুতে চাঁদা না পেয়ে পাহাড়ী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া আহত
  • বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৩০৮৮, মোট সুস্থ- ২২৩৩, মোট মৃত্যু ২৭ জন।

সিন্ধুকছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ (প্রসীত) দলের ৪ সন্ত্রাসী আটক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৯ জুলাই ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

নিজস্ব প্রতিবেদকঃ- খাগড়াছড়ির ছনখোলাপাড়া, গুইমারা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ইউপিডিএফ (প্রসীত) দলের ৪ সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। এ সময় ২টি দেশীয় তৈরী এলজি, ৫টি চাঁদা আদায়ের রশিদ বই, ৬টি মোবাইল সেট, ২টি মানিবেগ, ২টি বেগ ও নগদ তিন হাজার সাতশত পঞ্চাশ টাকা সহ উক্ত ৪ সন্ত্রাসীকে আটক করা হয়।

আটককৃত ইউপিডিএফ (প্রসীত) দলের সন্ত্রাসীরা হলেন, মানিকছড়ি এলাকার প্রধান টোল আদায়কারী দুর্জয় চাকমা (৩২), পিতা-বাগরা কুমার চাকমা, মরাদংপাড়া, গচ্ছাবিল, মানিকছড়ি, সহকারী টোল আদায়কারী অংথই মারমা (২২), পিতা-অমিও মারমা, রিমাপাড়া, মানিকছড়ি, সহকারী টোল আদায়কারী কংচাই মারমা (১৯), পিতা-মৃত সাথই মারমা, রিমাপাড়া, মানিকছড়ি ও সহকারী টোল আদায়কারী চাইলা মারমা (১৯), পিতা-লাব্রেচাই মারমা, রিমাপাড়া, মানিকছড়ি।

জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তাবাহিনীর একটি টহল দল খাগড়াছড়ির ছনখোলাপাড়া, গুইমারা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় অভিযান টের পেয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে ইউপিডিএফ (প্রসীত) দলের সন্ত্রাসীরা ০১ রাউন্ড গুলি করে, প্রতিউত্তরে নিরাপত্তাবাহিনী ০৪ রাউন্ড গুলি বিনিময় করলে কিছু সন্ত্রাসী ঘটনাস্থল হতে পালিয়ে গেলেও উক্ত ৪ ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করে নিরাপত্তাবাহিনী। পরে আটককৃতদের অস্ত্র এবং জব্দকৃত সরঞ্জামাদিসহ গুইমারা থানায় হস্তান্তর করা হয়।

গুইমারা থানা সূত্র জানান, নিরাপত্তাবাহিনীর  সদস্যরা গোপন তথ্যের ভিত্তিতে অস্ত্রসহ চারজনকে আটক করে। এর মধ্যে আটককৃত দুর্জয় চাকমার বিরুদ্ধে রামগড় থানায় অবৈধ অস্ত্র এবং হত্যার অভিযোগে দুটি মামলা রয়েছে। এছাড়া অবৈধ অস্ত্র রাখার অপরাধে, অস্ত্র আইনে গুইমারা থানায় মামলা রুজু করে তাদেরকে খাগড়াছড়ি কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।
 

 
আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি