• রাঙামাটি

  •  বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

পার্বত্য চট্টগ্রাম

পানছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ (প্রসীত) দলের ১ সন্ত্রাসী আটক

 প্রকাশিত: ১৫:৫৪, ৫ আগস্ট ২০২১

পানছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ (প্রসীত) দলের ১ সন্ত্রাসী আটক

নিজস্ব প্রতিবেদকঃ- খাগড়াছড়ির পানছড়িতে সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা যৌথ অভিযান চালিয়ে অস্ত্র, গুলি, চাঁদা আদায়ের রশিদ, উত্তোলিত চাঁদার টাকা ও রাষ্ট্রবিরোধী গুরুত্বপূর্ণ নথিপত্রসহ কল্যাণ জ্যোতি চাকমা (২১) নামে পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ (প্রসীত) দলের এক সন্ত্রাসীকে আটক করেছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ৭টার দিকে উপজেলার লোগাং ইউনিয়নের পুঁজগাং বাজার এলাকা থেকে তাকে আটক করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে সেনাবাহিনী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুজগং বাজার এলাকায় ইউপিডিএফ'র দুইজন কালেক্টর চাঁদাবাজি করছে এমন গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পানছড়ি সেনা ক্যাম্প ও লোগাং বিজিবি জোন থেকে ২টি টহল দল সেখানে অভিযানে যায়। অভিযান চলাকালে সন্ত্রাসীরা নিরাপত্তাবাহিনীকে লক্ষ করে গুলি করলে, নিরাপত্তাবাহিনীও পাল্টা গুলি করে। পরবর্তীতে সেখানে উদ্ধার ও তল্লাশী অভিযান চালায় নিরাপত্তাবাহিনী। 

এ সময় উক্ত স্থানে অবস্থিত দুজন সন্ত্রাসীর মধ্যে কল্যাণ জ্যোতি চাকমাকে গুলিবিদ্ধ অবস্থায় অস্ত্রসহ আটক করা হয় এবং অপর সন্ত্রাসী রিপন ত্রিপুরা (২২) পালিয়ে যেতে সক্ষম হয়। এছাড়া তল্লাশী চালিয়ে কল্যাণ জ্যোতি চাকমার নিকট হতে একটি দেশীয় পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি মোবাইল, উত্তোলিত চাঁদার১১ হাজার টাকাসহ চাঁদাবাজির রশিদ, ইপিডিএফ (প্রসীত) এর রাষ্ট্রবিরোধী গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করা হয়। 

পরবর্তীতে নিরাপত্তাবাহিনীর তল্লাশি অভিযান পরিচালনা শেষে উক্ত সন্ত্রাসীকে আটক করে পানছড়ি সেনা ক্যাম্পে নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা শেষে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে বেলা পোনে ১২টায় তাকে পানছড়ি থানা পুলিশে সোপর্দ করা হয় বলে জানা যায়। 

এখানে উল্লেখ্য যে, কল্যাণ জ্যোতি চাকমা ইতিপূর্বে ২০১৬ সালের ২৯ জুন পুলিশ কর্তৃক ধৃত হয়। পানছড়ি থানা সূত্রে জানা যায়, তার নামে একটি অস্ত্র মামলা চলমান রয়েছে, যার নম্বর ০৬, সেকশন অস্ত্র ধারা ১৯- ক।

নিরাপত্তাবাহিনী জানিয়েছে, পাহাড়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখা ও পাহাড়বাসীর নিরাপত্তায় এমন অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: