রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ২৩:৩৩, ৭ সেপ্টেম্বর ২০২১

গুইমারায় ১৫ একর সেগুন বাগানের গাছ কেটে দিল পাহাড়ি সন্ত্রাসীরা

গুইমারায় ১৫ একর সেগুন বাগানের গাছ কেটে দিল পাহাড়ি সন্ত্রাসীরা

নিজস্ব প্রতিবেদকঃ- খাগড়াছড়ির গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নে রাতের আঁধারে নিরীহ তিন বাঙ্গালীর ১৫ একর জায়গায় সৃজিত সেগুন বাগান কর্তন করে ফেলেছে পাহাড়ি সন্ত্রাসীরা। 

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর)  রাতে উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের পঙ্খিমুড়ার ঠান্ডাছড়ি এলাকায় মোঃ আবুল বশার, নিরব আলী ও সোহেল রানা নামে তিন বাঙ্গালী কৃষকের সৃজিত বাগানে মর্মান্তিক এ বৃক্ষ নিধনের ঘটনা ঘটে। এ ঘটনায় পাহাড়ের আঞ্চলিক স্বশস্ত্র সংগঠনগুলোকে দায়ী করে অন্তত ৩০ লাখ টাকা ক্ষতি হয়েছে দাবী করেন ক্ষতিগ্রস্থ তিন বাগান মালিক। 

ক্ষতিগ্রস্থ বাগান মালিক মোঃ আবুল বশর ও নিরব আলী  জানান, পাহাড়ের স্বশস্ত্র সন্ত্রাসীদের দাবীকৃত চাঁদা পরিশোধ করলেও তারা রাতের আধাঁরে এ নিদনযোগ্য চালায়। তারা মূলত পার্বত্য চট্টগ্রাম থেকে আমাদের মত বাঙ্গালীদের বিতাড়িত করার ষড়যন্ত্রের অংশ হিসেবে এবং ভুমি দখলের উদ্দেশ্যে কয়েকদিন পরপর উপজাতীয় সন্ত্রাসীরা এসব অপকর্ম চালাচ্ছে বলেও জানান ভুক্তভুগিরা। এ ঘটনায় দোষীদের বিচার দাবী করেন স্থানীয়রা।

এ ঘটনায় পাহাড়ের আঞ্চলিক স্বশস্ত্র সংগঠনগুলোকে দায়ী করে অন্তত ৩০ লাখ টাকা ক্ষতি হয়েছে দাবী করেন ক্ষতিগ্রস্থ তিন বাগান মালিক। পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙ্গালীদের বিতাড়িত করার ষড়যন্ত্রের অংশ হিসেবে এবং ভুমি দখলের উদ্দেশ্যে উপজাতীয় সন্ত্রাসীরা এসব অপকর্ম চালাচ্ছে বলেও জানান ভুক্তভুগিরা। এ ঘটনায় দোষীদের বিচার দাবী করেন স্থানীয়রা। 

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নিরাপত্তা বাহিনী সদস্যরা। গুইমারা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থদের অভিযোগের আলোকে এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়