রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:২৯, ২৫ ফেব্রুয়ারি ২০২২

সন্ত্রাসীদের গুলিতে খাগড়াছড়িতে এক বৃদ্ধ নিহত

সন্ত্রাসীদের গুলিতে খাগড়াছড়িতে এক বৃদ্ধ নিহত
নিহত তন বিহারী চাকমা।

খাগড়াছড়ি শহরের সাতভাইয়াপাড়া এলাকায় ঘরের উঠানে দুর্বৃত্তের গুলিতে এক বৃদ্ধ নিহত হয়েছে। নিহতের নাম- তন বিহারী চাকমা (৬৫)। গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। 

নিহত তন বিহারী চাকমা পেশায় একজন কৃষক। তিনি সাতভাইয়াপাড়ার বাসিন্দা। তবে কি কারণে কে বা কারা এই হত্যার ঘটনা ঘটিয়েছে এই বিষয় সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া যায়নি। এ নিয়ে স্থানীয় মানুষদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

তন বিহারী চাকমার ছেলে সুমন চাকমা জানান, রাত সাড়ে নয়টা দিকে বাবা ঘরের উঠানে খড় জ্বালিয়ে আগুন পোহাচ্ছেন। হঠাৎ গুলির শব্দ শুনি। ঘর থেকে বাহিরে বের হয়ে দেখি বাবার লাশ মাটিতে পড়ে আছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ জানান, দুর্বৃত্তের গুলিতে নিহত তন বিহারী চাকমার লাশ উদ্ধার করে পুলিশ খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে জানিয়ে তিনি বলেন, পুলিশ অভিযোগ পেলে আইনি প্রদক্ষেপ গ্রহণ করবেন। 

পুলিশ আরো জানান, তন বিহারী চাকমাকে ঘরের সামনে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তাঁর শরীরে একাধিক গুলির চিহ্ন রয়েছে। 

অন্যদিকে এ হত্যাকাণ্ডের জন্য পাহাড়ের আঞ্চলিক সংগঠনের সম্পৃক্ততা থাকার প্রশ্ন উঠলেও হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি কোন সংগঠন।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ