• রাঙামাটি

  •  শুক্রবার, জুলাই ১, ২০২২

পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের নির্মাণ কাজের উদ্ধোধন

নিজস্ব প্রতিবেদকঃ-

 প্রকাশিত: ২১:৫৪, ৫ মার্চ ২০২২

বান্দরবানে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের নির্মাণ কাজের উদ্ধোধন

পার্বত্য জেলাগুলোর (রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) যুবসমাজের বেকারত্ব ঘুচে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

শনিবার (০৫ মার্চ) বান্দরবান সদরের সুয়ালক ইউনিয়নে বান্দরবান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের উদ্বোধনের সময় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। 

মন্ত্রী​​​​​​​ বীর বাহাদুর আরো বলেন, আজ পার্বত্যবাসীর জন্য অত্যন্ত আনন্দের দিন। তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ির তরুণ-তরুণীদের কর্মসংস্থানের জন্য শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে। প্রতিষ্ঠানটি এ অঞ্চলে একদিকে যেমন আলো ছড়াবে, তেমনি হাজার হাজার মানুষের কর্মসংস্থান তৈরি করে দেবে। একদিন পাহাড়ের যুবসমাজের বেকারত্ব ঘুচে যাবে। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তরুণ-তরুণীদের কর্মসংস্থানের নতুন ঠিকানা হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার। দেশের ৬৪টি জেলায় প্রকল্পটির কাজ শেষ হলে, প্রতিটি জেলায় প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নে বান্দরবান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তিন একর জায়গায় ৮৪ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার।

মন্তব্য করুন: