• রাঙামাটি

  •  বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

পার্বত্য চট্টগ্রাম

দীঘিনালায় নিরাপত্তা বাহিনীর অভিযানে ইউপিডিএফ’র কোম্পানি কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদকঃ-

 প্রকাশিত: ১৯:৩৪, ১৫ মার্চ ২০২২

দীঘিনালায় নিরাপত্তা বাহিনীর অভিযানে ইউপিডিএফ’র কোম্পানি কমান্ডার আটক

খাগড়াছড়ির দীঘিনালায় অভিযান চালিয়ে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি, হত্যা, খুন ও অস্ত্রসহ বিভিন্ন মামলার পলাতক আসামি এবং প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন পাহাড়ের চুক্তিবিরোধী আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউপিডিএফ (প্রসীত) দলের সন্ত্রাসী মিলন চাকমা (৪৪) কে আটক করেছে নিরাপত্তাবাহিনীর সদস্যরা।

মঙ্গলবার (১৫ মার্চ) ভোরে দীঘিনালা উপজেলার বাবু ছড়ার বাঁশঢালা নামক স্থানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এ সময় তার বাসগৃহ তল্লাশি করে একটি পিস্তল, ৪ রাউন্ডগুলি, তিনটি অবৈধ ওয়াকিটকি, আটটি মোবাইল, একটি ল্যাপটপ ও একটি পোর্টেবল জেনারেটরসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়।

পরবর্তীতে ঘটনাস্থল থেকে মিলন চাকমাকে দীঘিনালা জোন সদরে নিয়ে আসার পথে সে অসুস্থ বোধ করলে তাকে সরাসরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আনা হয়। চিকিৎসারত অবস্থায় মিলন চাকমা দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল আনুমানিক ৯টায় কর্তব্যরত চিকিৎসকের ভাষ্যমতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে।


মিলন চাকমা উপজেলার বাবুছড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চন্দ মোহন কার্বারী পাড়ার আনন্দ মোহন চাকমার ছেলে।

সূত্র জানায়, মিলন চাকমা দীর্ঘদিন যাবৎ দীঘিনালা এলাকায় চাঁদাবাজি, হত্যা-খুন, বসতবাড়ি পুড়িয়ে দেয়া ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন কর্মকান্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিল। তার বিরুদ্ধে দীঘিনালা থানায় জিআর নং-০০৫/১৫ ধারা ৩০২/১৫, জি আর নং-৪৫৮/১৮ ধারা ১৪৩/৩২৩/৩৮৩/০৪৯/৫০৬ এবং জিআর নং- ২১৭/১১ ধারা ১৯(a)- ১৮৭৮ অনুযায়ী তিনটি মামলা চলমান রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দীঘিনালা থানা পুলিশ জানিয়েছে, মিলন চাকমার লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন: