রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৬:৩২, ২৪ নভেম্বর ২০২২

মহালছড়ি বাজারে সেনা তত্ত্বাবধানে অগ্নি নির্বাপন মহড়া

মহালছড়ি বাজারে সেনা তত্ত্বাবধানে অগ্নি নির্বাপন মহড়া

আসন্ন শুষ্ক মৌসুমকে সামনে রেখে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মহালছড়ি বাজারে দুর্ঘটনাজনিত অগ্নিকাণ্ড নিরসন এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহালছড়ি সেনা জোন ও বাজার স্বেচ্ছাসেবক কমিটির সমন্বয়ে একটি যৌথ অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মহালছড়ি জোন সদরের অগ্নি নির্বাপক দল এবং বাজার স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে দ্রুততম সময়ে অগ্নি নির্বাপন এবং অগ্নি নির্বাপক সরঞ্জামাদির সঠিক ব্যবহার ছিল এই মহড়ার মূল উদ্দেশ্য। এছাড়াও, এই মহড়ায় স্থানীয়দের অগ্নি নির্বাপন প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে সম্পর্কে ধারণা দেওয়া হয়।

আয়োজিত মহড়ায় মহালছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইয়া (পিএসসি) মহালছড়ি বাজারের সামগ্রিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যেকোন জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে আলোকপাত করেন।

তিনি বলেন, মহালছড়ি বাজার এই উপজেলার একটি বৃহত্তর ও ব্যস্ততম বাজার হওয়ায় এর অগ্নি নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহালছড়িতে কোন ফায়ার সার্ভিস না থাকায় যেকোন দুর্ঘটনা প্রতিরোধে সেনা জোন দ্রুততম সময়ে সাড়া দিতে সক্ষম। এ ব্যাপারে তিনি স্থানীয় স্বেচ্ছাসেবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান, ৬ এপিবিএন কর্মকর্তা শ্রী রতন শীল, চেয়ারম্যান মহালছড়ি, ফায়ার সার্ভিস খাগড়াছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা, ইউনিয়ন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মহালছড়িবাসী সেনাবাহিনীর এই জনসচেতনামূলক উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং কৃতজ্ঞতা জানান।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়