রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৮:৩৯, ২৯ ডিসেম্বর ২০২২

নাইক্ষ্যংছড়িতে আবারো ৩০ গরু, ৫ আসামীসহ ডাম্পার গাড়ি আটক

নাইক্ষ্যংছড়িতে আবারো ৩০ গরু, ৫ আসামীসহ ডাম্পার গাড়ি আটক

খাগড়াছড়ির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক চোরাচালান অভিযান পরিচালনার মাধ্যমে আবারো ৩০টি বার্মিজ গরু, ৫ জন আসামী এবং ০৫টি ডাম্পার গাড়ি আটক করেছে বুধবার (২৯ ডিসেম্বর)।

সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর সদস্যগণ সর্বদা নিয়োজিত থেকে বিভিন্ন প্রকার অভিযান পরিচলনা করে যাচ্ছে। এরই ধারাবাহিতকতায় বিজিবি, পুলিশ এবং আনসারের সমন্বয়ে বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে আজ ফুলতলী বিওপি এবং তীরেরডিবা বিজিবি ক্যাম্পের টহল দল কর্তৃক অবৈধভাবে সীমান্ত পথে আসা ৩০টি বার্মিজ গরু, ০৫ জন আসামী এবং ০৫টি ডাম্পার গাড়ি আটক করতে সক্ষম হয়েছে। উদ্ধারকৃত গবাদি পশু এবং ডাম্পার গাড়ীর আনুমানিক বাজার মূল্য ৭৫,৫০,০০০/- (পঁচাত্তর লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।

উল্লেখ্য, আটককৃত গরু, ডাম্পার গাড়ী এবং আসামী চকরিয়া থানায় জমা করার কার্যক্রম চলমান রয়েছে।

বিজিবি জানায়, সীমান্ত এলাকা দিয়ে অবৈধ বার্মিজ গরু, মাদকদ্রব্য পাচার, অস্ত্র, অবৈধ কাঠ পাচার-পরিবহন, অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং অত্র এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি‘র এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

জনপ্রিয়