রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:৪৩, ৩ জানুয়ারি ২০২৩

বান্দরবানে সেনা জোনের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

বান্দরবানে সেনা জোনের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশনের অধীনস্থ বান্দরবান রিজিয়ন শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বান্দরবান জেলায় মুরং, ত্রিপুরা, চাকমা, মার্মা, তঞ্চঙ্গ্যাসহ বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণ বসবাস করে। দুর্গম পাহাড়ি এলাকার অনেকেই প্রকৃতির উপর নির্ভর করে জীবনযাপন করে থাকে। এই সকল জনগোষ্ঠীর সার্বিক সহায়তায় বন্ধু হয়ে বাংলাদেশ সেনাবাহিনী পাঁচ দশকের বেশি সময় যাবত পাশে রয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বান্দরবান রিজিয়নের অধীনস্থ ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স এবং লায়ন্স ক্লাব, চট্টগ্রাম এর যৌথ উদ্যোগে বান্দরবানের সকল উপজেলায় বসবাসরত অসহায় ও দুস্থ জনগণের জন্য দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়। যেখানে সর্বমোট ১৭১ জনকে বিনামূল্যে চক্ষু সেবা এবং ঔষুধ বিতরণ করা হয়।

এছাড়াও, রোগীদের মাঝে চশমা বিতরণের জন্য তাদের ঠিকানা লিপিবদ্ধ করা হয় এবং প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য রোগীদের সাথে যোগাযোগ করার ব্যবস্থা গ্রহণ করা হয়।


আয়োজিত চক্ষু সেবা ক্যাম্পেইনে রিজিয়ন কমান্ডার, বান্দরবান রিজিয়ন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, ভারপ্রাপ্ত অধিনায়ক, ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স মেজর মুহাম্মদ আনোয়ারুল হক, এমপিএইচ এবং লায়ন নুর মোহাম্মদ বাবু, লায়ন্স ক্লাব চট্টগ্রামসহ চট্টগ্রাম লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারগণ উপস্থিত ছিলেন।

রিজিয়ন কমান্ডার স্থানীয় জনগণকে বিনামূল্যে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ ও স্বাভাবিক জীবনযাপনে উদ্বুদ্ধ করেন। বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালিসহ সকল ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী জনসাধারণের আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে, আজকের এই মেডিকেল ক্যাম্পেইন তারই একটি দৃষ্টান্তমূলক উদাহরণ। বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকার ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সহ সকল জাতি ও ধর্মের মানুষের পাশে থেকে তাদের জীবনমান উন্নয়ন এবং যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়