• রাঙামাটি

  •  শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩

পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের দূর্গম পাহাড়ে জঙ্গির লাশ: উদ্ধারে প্রশাসনের তৎপরতা

নিজস্ব প্রতিবেদকঃ-

 আপডেট: ১৭:৪১, ১৪ জানুয়ারি ২০২৩

বান্দরবানের দূর্গম পাহাড়ে জঙ্গির লাশ: উদ্ধারে প্রশাসনের তৎপরতা

বান্দরবানের রুমা উপজেলার দূর্গম পাহাড়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সদস্যের একটি লাশ পাওয়া গেছে। লাশটি উদ্ধারে তৎপরতা চালাচ্ছে স্থানীয় প্রশাসন।

শনিবার (১৪ জানুয়ারী) দুপুরে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মামুন শিবলীর নেতৃত্বে র‌্যাব, সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতিতে রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউপির ৬ নং ওয়ার্ডের দূর্গম লুয়ংমুয়াল পাড়া এলাকার পাহাড়ে কবর থেকে এই লাশ উদ্ধার করার সিদ্ধান্ত ছিল। কিন্তু প্রতিকুল আবহওয়ার কারনে সেনাবাহিনী হেলিকপ্টারের যাত্রা বাতিল করায় জঙ্গির লাশ উদ্ধারের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

জানা যায়, বান্দরবানের রোয়াংছড়ি ও থানছির দূর্গম পাহাড়ে র‌্যাব অভিযান চালিয়ে গত ১১ জানুয়ারী নিজামুদ্দিন হিরণ ওরফে ইউসু,সালেহ আহাম্মদ ওরফে সাইহা, মোঃ সাদিকুর রহমান সুমন ওরফে ফারকুন, মোঃ বাইজিদ ইসলাম ওরফে মুয়াজ ওরফে বাইরুল, ইমরান বিন রহমান ওরফে শিতিল ওরফে বিল্লাল নামে  নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৫ সদস্যকে গ্রেফতার করে। পরে তাদের বিরোদ্ধে দায়ের করা মামলায় পাঁচ জঙ্গীকে পুলিশের হাতে হস্তান্তর করে র‌্যাব। পুলিশ পাঁচ জঙ্গিকে আদালকে হাজির করে রিমান্ডের আবেদন করে। আদালত রিমান্ড মন্জুর করে। রিমান্ডে জিজ্ঞাসাবাদে জঙ্গিরা পুলিশের কাছে স্বীকার করে যে, সাম্প্রতিক সময়ে তাদের নিজেদের মধ্যে মতবিরোধের জের ধরে ১ জনকে হত্যা করে কবর দেয়া হয়েছে।

আটক জঙ্গিদের স্বীকারোক্তির ভিত্তিত্বে গত ১৩ জানুয়ারী শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ ও র‌্যাবের একটি দল ২ জঙ্গিকে সাথে নিয়ে বান্দরবানের থানচি উপজেলা হয়ে ঘটনাস্থলের দিকে রওনা করে। এ সময় দুই জঙ্গির দেখানো মতে রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউপির ৬নং ওয়ার্ডের দুর্গম লুয়ংমুয়াল পাড়া এলাকার পাহাড়ে নিহত জঙ্গির কবর শনাক্ত করা হয়।

এ ব্যাপারে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আদালতের নির্দেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে শনিবার রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউপির ৬নং ওয়ার্ডের লুয়ংমুয়াল পাড়া এলাকার পাহাড়ের কবর থেকে নিহত জঙ্গির লাশ উত্তোলনের সিদ্ধান্ত ছিল। কিন্তু প্রতিকুল আবহওয়ার কারনে সেনাবাহিনী হেলিকপ্টারের যাত্রা বাতিল করায় আগামীকাল রবিবার লাশ উত্তোলনের সিদ্ধান্ত হয়েছে।’

মন্তব্য করুন: