রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৩:৫৫, ১৭ মে ২০২৩

আপডেট: ১৫:৩১, ১৭ মে ২০২৩

বান্দরবানের রুমায় কেএনএ’র গুলিতে ২ সেনা সদস্য নিহত, আহত ২

বান্দরবানের রুমায় কেএনএ’র গুলিতে ২ সেনা সদস্য নিহত, আহত ২
প্রতীকী ছবি

বান্দরবানের রুমায় সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ')র অতর্কিত হামলায় সেনাবাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই সেনা কর্মকর্তা।

রুমা উপজেলায় আইইডি বিস্ফোরণ ঘটিয়ে ও অতর্কিত গুলিবর্ষণ করে এ ঘটনা ঘটানো হয়েছে বলে বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জারুলছড়ি পাড়ায় সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে সুংসুংপাড়া ক্যাম্প থেকে মেজর মনোয়ারের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টহল দল মঙ্গলবার দুপুরে ঘটনাস্থলে দ্রুত রওনা হয়। টহল দলটি জারুলছড়ি পাড়ার পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে আনুমানিক একটা ৫৫ মিনিটে কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণের মধ্যে পড়ে যায়।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতে দুইজন অফিসার ও দুইজন সৈনিক আহত হয়। আহতদের দ্রুত হেলিকপ্টারে করে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় আহত সেনা সদস্যরা মারা যান।

আহত দুই কর্মকর্তা বর্তমানে চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন রয়েছে।

সাম্প্রতিক সময়ে কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহীন অরণ্যে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে অরাজক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনাসদস্যদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে সেনাবাহিনী প্রধান গভীর শোক প্রকাশ করেছেন ও তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

সম্পর্কিত বিষয়: