আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি
  • রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

০৪ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৭৬

সুস্থ

১৬২

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩৩, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

শেখ রাসেল সম্পর্কে নতুন প্রজন্মকে জানতে হবে: ববির ভিসি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১  

বক্তব্য রাখছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন


বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, শেখ রাসেল সম্পর্কে নতুন প্রজন্মকে জানতে হবে। শেখ রাসেল দিবসের প্রাসঙ্গিকতা হচ্ছে ভবিষ্যত প্রজন্মের কাছে শেখ রাসেলের আত্মত্যাগকে  তুলে ধরা। মহান মুক্তিযুদ্ধ ও তৎপরবর্তী সঠিক ইতিহাস আমাদের তরুণ প্রজন্মকে উপলব্ধি করতে হবে।

তিনি আরো বলেন, আমাদেরকে যারা একটি স্বাধীন দেশ ও মানচিত্র দিয়েছে তাদের প্রতি দায়বদ্ধতা রয়েছে। কাজেই ভবিষ্যত প্রজন্মের নিকট সঠিক ইতিহাস পৌঁছে দেয়ার দায়িত্ব প্রত্যেককে প্রত্যেকের অবস্থান থেকে পালন করতে হবে। 

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ শিরোনামে দেশে প্রথমবারের মতো উদযাপিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়েও নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর দোয়া-মিলাদ এবং কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

এদিন স্মারক বৃক্ষরোপণ, কেক কাটা, আলোচনা সভা, দোয়া-মিলাদ ও বিশেষ প্রার্থনার মাধ্যমে শেখ রাসেলকে স্মরণ করে বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবার। সকাল ১১টায় স্মারক বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন। বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে সকাল সাড়ে ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ডিন, প্রক্টর, প্রাধ্যক্ষ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ শিশুদের সাথে নিয়ে কেক কাটেন প্রফেসর ছাদেকুল আরেফিন। 

তার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি ড. খোরশেদ আলম, সাধারণ সম্পাদক জ্যোতির্ময় বিশ্বাস, বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ আরিফ হোসেন, শেরে বাংলা হলের প্রাধ্যক্ষ আবু জাফর মিয়া, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মনোয়ারা বেগম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দীন গোলাপ, গ্রেড ১১-১৬ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আরিফ হোসেন সুমন, গ্রেড ১৭-২০ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক শফিকুর রহমান।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি