রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৫:৪১, ৪ নভেম্বর ২০২১

মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ববির ভিসি

মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ববির ভিসি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, আমাদের সবার ভেতর চেতনা জাগ্রত করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। 

বুধবার বিকেল পাঁচটায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) জেল হত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ আলোচনা সভার আয়োজন করে শিক্ষক সমিতি। সভার শুরুতে জাতীয় চার নেতার স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, জেল হল সব থেকে নিরাপদ জায়গা। সেই জেলের ভিতরে যেয়ে নিরস্ত্র জাতীয় চার নেতাকে আগ্নেয়াস্ত্র দিয়ে হত্যা করা হয়। জাতীয় চার নেতাকে হারিয়ে আমরা দেশের অনেক বড় সম্পদ হারিয়ে ফেলেছি। খন্দকার মোশতাক আহমেদ এই হত্যাকারীদের পুরস্কিত করে দেশের বাইরে পাঠিয়ে দেয় এবং ইনডেমনিটি পাস করে।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে শিক্ষক সমিতির সভাপতি ড. মো. খোরশেদ আলম বলেন, ৩ নভেম্বর বাঙালি জাতির অন্যতম কালো অধ্যায়। জাতীয় চার নেতা দেখিয়ে গেছেন কিভাবে আত্মত্যাগ করতে হয়। জাতীয় চার নেতার নাম ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে সবসময়। আমাদের সবাইকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে এবং সব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জ্যোতির্ময় বিশ্বাস।

এছাড়া সভায় বক্তব্য রাখেন অফিসার্স অ্যাসোসিয়েশন’র সভাপতি বাহাউদ্দীন গোলাপ, আইন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ক্যামেলিয়া খান, সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর অসীম নন্দী, ইংরেজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর তানভীর কায়সার, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট আরিফ হোসেন, শিক্ষক সমিতির সহ-সভাপতি তারেক মাহমুদ আবীরসহ আরো অনেকে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়