রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৪:৪৮, ১৬ নভেম্বর ২০২১

শ্রদ্ধা ও ভালোবাসায় হাসান আজিজুল হককে শেষ বিদায়

শ্রদ্ধা ও ভালোবাসায় হাসান আজিজুল হককে শেষ বিদায়

মঙ্গলবার বেলা ১২টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তার মরদেহ আনা হয়।


শিক্ষক-শিক্ষার্থী, সহকর্মী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের শ্রদ্ধা ও ভালোবাসায় শেষ বিদায় নিলেন ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক ও ছোট গল্পের বরপুত্র হাসান আজিজুল হক।

মঙ্গলবার বেলা ১২টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তার মরদেহ আনা হয়। সেখানে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ পুষ্প আর চোখের বিদায় জানায় তাকে।

প্রথমে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার শ্রদ্ধা জানান। এছাড়াও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, রাবি ছাত্রলীগ, রাজশাহী নগরী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

সরেজমিনে দেখা যায়, বেলা ১২টায় হাসান আজিজুল হকের মরদেহ বহনকারী পিকআপ শহীদ মিনার প্রাঙ্গনে আসে। পরে তার মরদেহ শহীদ মিনার প্রাঙ্গণে রাখা হয়। সেখানে তার প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে ফুলের তোড়া হাতে মানুষের ঢল নামে। অশ্রুসিক্ত নয়নে বিদায় জানান তারা। পরে তার মরদেহ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ চত্বরে নেয়া। সেখান তার জানাজা শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে দাফন করা হবে।

এর আগে বেলা ১১টায় অধ্যাপক হাসান আজিজুল হকের মরদেহ রাবির ড. মমতাজ উদ্দিন আহমেদ একাডেমিক ভবনের সামনে আনা হয়। সেখানে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করে। অধ্যাপক হাসান আজিজুল হক দর্শন বিভাগে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন।

আলোকিত রাঙামাটি