রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:১৪, ২৪ ফেব্রুয়ারি ২০২২

অনুষদভেদে কৃতি শিক্ষার্থীদের গোল্ড মেডেল দেয়া হবে

অনুষদভেদে কৃতি শিক্ষার্থীদের গোল্ড মেডেল দেয়া হবে
​​​​​​​ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

ঢাকা কলেজে অনুষদভেদে কৃতি শিক্ষার্থীদের জন্য গোল্ড মেডেল চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। ঢাকা কলেজে স্নাতক প্রথম বর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ভর্তিকৃত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১.৩০টায় ঢাকা কলেজ শহিদ আ.ন.ম. নাজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সাত কলেজকে ঢাবির অধিভুক্ত করা হয়েছে। অতএব বিশাল কম্পিটিশনের চিন্তা মাথায় রেখেই আগাতে হবে। সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে নিজেকে আরও যোগ্য করে করে তুলতে হবে। ঢাকা কলেজে আবৃত্তি, সাইন্স ক্লাব, স্কাউট, বিএনসিসি রোভারসহ বিভিন্ন সংগঠন রয়েছে। যাদের মাধ্যমে নিজেদের যোগ্যতা আর দক্ষতা বাড়াতে হবে।

এছাড়াও তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে নিজেকে প্রযুক্তির জ্ঞানে সমৃদ্ধ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবকে মোকাবিলা ও সেটার সুবিধা নিতে হলে প্রযুক্তির জ্ঞানে সমৃদ্ধ হতে হবে। আগামীর দিনে যে যত প্রযুক্তিতে দক্ষ তার জীবনে তত সুযোগের দুয়ার খুলে যাবে।

অনুষ্ঠানে শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস সিকদার, বিভিন্ন বিভাগীয় প্রধান, সহকারী অধ্যাপক, অধ্যাপক, শিক্ষকগণ, সাংবাদিকসহ নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।