• রাঙামাটি

  •  শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

শিক্ষা

সাপছড়ি উচ্চ বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১১:৫১, ১৫ আগস্ট ২০২২

সাপছড়ি উচ্চ বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আন্তর্জাতিক যুব দিবসকে কেন্দ্র করে অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) ও ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) এর আয়োজনে সাপছড়ি উচ্চ বিদ্যালয়ের নবম এবং দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মিনা চাকমার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বাবুল মারমা। অনুষ্ঠানে সভাপত্বি করেন এসিজি সমন্বয়কারী (সাপছড়ি উচ্চ বিদ্যালয়) মো: আব্দুল হান্নান।

উক্ত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে যুব দিবসের প্রেক্ষাপট, দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে যুবদের ভূমিকা, বাংলাদেশে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে টিআইবি-সনাক এর ভূমিকা, দুর্নীতিবিরোধী কার্যক্রমে তরুণদের সম্পৃক্তরণ ইত্যাদি বিষয় নিয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন ইয়েস সদস্য মো: ফাইজুল ইসলাম।

উপস্থাপনা শেষে সকলের জন্য উন্মুক্ত কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগীদের মধ্য থেকে সেরা ১০ জনকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং সান্তনা পুরষ্কার প্রদান করা হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন সোমা চাকমা- দশম শ্রেণী, দ্বিতীয় স্থান এলিনা চাকমা-দশম শ্রেণী এবং তৃতীয় স্থান অর্জন করেন আকলিমা আক্তার- নবম শ্রেণী। প্রতিযোগিতায় ৬৪ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান শিক্ষক প্রতিনিধি অরভিল দেওয়ান তার বক্তব্যে বলেন, দুর্নীতি একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধিকে নির্মূল করতে হলে মনে প্রাণে দুর্নীতিবিরোধী চেতনা ধারণ করতে হবে।

তিনি আরো বলেন, অত্র বিদ্যালয় সদর উপজেলার অন্যান্য বিদ্যালয়ের তুলনায় দুর্গম এবং সুবিধাবঞ্চিত। এ ধরণের অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের দুর্নীতিবিরোধী চেতনা গড়ে উঠবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি দুর্নীতি প্রতিরোধে তরুণ প্রজন্মকে সাহসিকতার সাথে কাজ করার জন্য আহবান জানান।

সভাপতি তার বক্তব্যে বলেন, অত্র বিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রমে এসিজি এবং বিদ্যালয় কর্তৃপক্ষ একসঙ্গে কাজ করবে।

এছাড়াও, রনজিৎ কুমার নাথ, সহকারি শিক্ষক, মো: আব্দুস সালাম, সহকারি শিক্ষক, টিআইব এরিয়া কো-অর্ডিনেটর বেনজিন চাকমা, ইয়েস লিডার মো দিদার গণি প্রমুখ বক্তব্য রাখেন। অতিথিদের বক্তব্য শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য করুন: