• রাঙামাটি

  •  সোমবার, জুন ৫, ২০২৩

শিক্ষা

গুচ্ছে চান্সপ্রাপ্তদের জন্য নির্দেশনা, ভর্তির আবেদন যেদিন

নিউজ ডেস্কঃ-

 প্রকাশিত: ১৪:৪৭, ২৪ মে ২০২৩

গুচ্ছে চান্সপ্রাপ্তদের জন্য নির্দেশনা, ভর্তির আবেদন যেদিন

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সব বিশ্ববিদ্যালয়ে বিভাগ পছন্দক্রমসহ ভর্তি আবেদন আগামী ২০ জুন থেকে শুরু হবে।

মঙ্গলবার (২৩ মে) রাতে গুচ্ছ ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় আগামী ২০ জুন হতে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য বিভাগ পছন্দক্রম প্রদানসহ ভর্তির আবেদন https://gstadmission.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে সম্পন্ন করতে হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য যথাসময়ে প্রকাশিত হবে।

এছাড়াও আবেদনকারী বিশেষ প্রয়োজনে তার মোবাইল নম্বর পরিবর্তন করতে পারবে। মোবাইল নম্বর পরিবর্তন করতে প্রয়োজনীয় ডকুমেন্ট (এইচএসসি রেজিস্ট্রেশন কার্ড/জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট) আপলোডসহ অনলাইনে মোবাইল পরিবর্তনের আবেদন সম্পন্ন করতে হবে।

আবেদনকারী নিজে GST অন্তর্ভুক্ত যেকোনো বিশ্ববিদ্যালয়ের ICT Cell/ICT Center-এ (সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের কর্মদিবসে সকাল ১০টা হতে বিকাল ৪টা) সশরীরে উপস্থিত হয়ে আপলোডকৃত ডকুমেন্টের মূল কপি উপস্থাপন করতে হবে। দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি সব কিছু যাচাই করে মোবাইল নম্বর পরিবর্তনের বিষয়ে ব্যবস্থা নিবেন।

এ বিষয়ে গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আমাদের যাবতীয় কার্যক্রম ওয়েবসাইটের মাধ্যমে সম্পন্ন হবে। ধাপে ধাপে সেখানে সবকিছু বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। সে অনুযায়ী শিক্ষার্থীরা ভর্তি কার্যক্রম সম্পন্ন করবে।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের (মানবিক) ফলাফল প্রকাশ করা হয়েছে। আগামী ২৭ মে সি ইউনিট (বাণিজ্য) ও ৩ জুন এ ইউনিটের (বিজ্ঞান) পরীক্ষা সম্পন্ন হবে।

মন্তব্য করুন: