আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু জেএসএস (সন্তু)’র সামরিক কমান্ডার আবিষ্কার চাকমাকে গুলি করে হত্যা
  • মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৯ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

২২৭

সুস্থ

২৮০

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩০, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

বানান ভুল হওয়ায় বাদ পড়ল মোশাররফ করিমের সিনেমা!

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত


ভারতীয় অভিনেতা, নাট্যকার, চলচ্চিত্র পরিচালক এবং রাজনৈতিক ব্যক্তিত্ব ব্রাত্য বসু। প্রায় এক দশক পর তিনি নির্মাণ করেছেন ‘ডিকশনারি’ সিনেমা। আর এতে অভিনয় করেছেন দেশের শক্তিমান অভিনেতা মোশাররফ করিম। সিনেমাটি প্রশংসা কুড়িয়েছে দর্শক মহলে। কিন্তু পরিচালকের নামের বানান ভুল হওয়ায় সম্প্রতি গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে সিনেমাটি বাদ পড়েছে।

বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গে মন্ত্রীর দায়িত্ব পালন করছেন ব্রাত্য বসু। গত নির্বাচন ঘিরে তৃণমূলের সঙ্গে বিজেপির দা-কুমড়ো সম্পর্ক তৈরি হয়। ফলে অনেকে মনে করছেন, রাজনৈতিক কোপ পড়েছে সিনেমাটির ওপর। পরিচালক নিজেও এমন দাবি করেছেন।  

ব্রাত্য বসুর অভিযোগ, সিনেমা বাদ যাওয়ার পেছনে রয়েছে রাজনীতি ও বিজেপি। বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলনও করেছেন তিনি। বলেছেন, ‘চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত ছিল বাংলার মোট ৫টি ছবি। সেই তালিকায় ‘ডিকশনারি’ও ছিল। কিন্তু শেষ মুহূর্তে ইমেইল পাঠিয়ে জানানো হয়েছে, পরিচালকের নামের বানান ভুল। পোস্টারে ব্রাত্য বানানে ‘বি’র জায়গায় ‘ডি’ ছিল। এ একটি কারণেই উৎসব থেকে বাদ পড়েছে সিনেমা!’

তিনি আরো বলেন, ‘দেশের মোট ২৪টি সিনেমা দেখানোর কথা ছিল। তা থেকে মাত্র একটিই বাদ পড়েছে- ডিকশনারি। এটা রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কি?’

গত ১২ ফেব্রুয়ারি মুক্তি পায় কলকাতায় মোশাররফ করিম অভিনীত প্রথম সিনেমা ‘ডিকশনারি’। এ সিনেমায় আরো অভিনয় করেছেন আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায়, পৌলমি বসু ও চিত্রনায়িকা নুসরাত জাহানসহ অনেকে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি