• রাঙামাটি

  •  শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

বিনোদন

কাপ্তাইয়ে ২০ জন নাট্যব্যক্তিত্বকে দেওয়া হলো গুণীজন সম্মাননা

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১১:৪৬, ৪ জুলাই ২০২২

কাপ্তাইয়ে ২০ জন নাট্যব্যক্তিত্বকে দেওয়া হলো গুণীজন সম্মাননা

নাট্যাঙ্গন ও সঙ্গীতাঙ্গনে বিশেষ অবদান রাখায় ৫ জনকে মরোনত্তর সম্মাননা সহ মোট কাপ্তাইয়ের ২০ জন প্রবীণ আলোকিত নাট্যজনকে সম্মাননা প্রদান করেছে কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমী। গত রবিবার সন্ধ্যায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে এই সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন, কাপ্তাই উপজেলা শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের প্রাক্তন পরিচালক ডাঃ এস এম চৌধুরী (মরোনত্তর), শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও বিশিষ্ট কন্ঠ শিল্পী, সংগীত পরিচালক অং থোয়াই চৌধুরী (মরোনত্তর),  শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নাট্যজন, অভিনেতা, পরিচালক শেখ মতিউর রহমান (মরোনত্তর), শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা নাট্য সম্পাদক নাট্যজন মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম মল্লিক (মরোনত্তর), নাট্যজন ও অভিনেতা নৃপতি ভট্টাচার্য (মরোনত্তর), নাট্যজন ও অভিনেতা আপ্রুসী মারমা (কারবারী), নাট্যজন, অভিনেতা ও নাট্যকার জন অশোক বাড়ৈ, নাট্যজন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোজাহেরুল ইসলাম, নাট্যজন ও অভিনেতা এম ইসমাইল ফরিদ, নাট্যজন ও অভিনেতা ফারজানা হক, নাট্যজন ও অভিনেতা মোঃ রফিকুল ইসলাম, নাট্যজন ও অভিনেতা জামাল উদ্দিন জালালী, নাট্যজন ও অভিনেতা মোঃ রফিকুল ইসলাম তালুকদার, নাট্যজন ও অভিনেতা রনজিত মল্লিক, নাট্যজন ও অভিনেতা রডনি ওয়েন একার্ড, নাট্যজন ও অভিনেতা সৈয়দ ওয়াহিদুল আলম, নাট্যজন ও অভিনেতা সূপর্ণা বাড়ৈ, নাট্যজন ও অভিনেতা বেলাল আহমেদ, নাট্যজন ও অভিনেতা এবি ছিদ্দিক ও  নাট্যজন এবং অভিনেতা মন্টু মল্লিক। 

এছাড়া, সম্মাননার পূর্বে "এবং অবক্ষয়" নামে একটি নাটক মঞ্চস্থ হয়। বিখ্যাত নাট্যকার ও নির্দেশক জন অশোক বাড়ৈর রচনা ও নাট্য পরিচালক আনিছুর রহমানের নির্দেশনায় ওইদিন নাটকটি মঞ্চস্থ হয়। এই নাটকে কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির নাট্য বিভাগের শিল্পীরা অংশ নেয়। 

ওই অনুষ্ঠানে আরও সম্মাননা প্রদান করা হয়, বাংলাদেশ স্কাউটসের জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত হওয়া কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ জাতীয় পর্যায়ে নজরুল সংগীতে প্রথম স্থান অধিকার করা পৃথ্বীরাজ সাহা। জারিগানে জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অধিকার করা স্বর্নালী বড়ুয়া ও তার দলকে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মুনতাসির জাহান। বাচিক শিল্পী রওশন শরীফ তানি ও নুর মোহাম্মদ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন কাপ্তাই ৪১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল সাব্বির আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সুদীপ মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত ও নাট্য উৎসবের আহবায়ক আনিছুর রহমান। 

এদিকে "এবং অবক্ষয় " মঞ্চ নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন জামাল উদ্দিন জালালী, আব্দুল নোমান তুহিন, মোঃ আনিছুর রহমান, উৎসব দাশ, অভিজিৎ সরকার, কামাল উদ্দিন মানিক, মনিরুল ইসলাম অপু, ইয়াছিন আরাফাত জয়, একা দাশ, লিপি দাশ, শেখ মোঃ আব্দুল হালিম, অনিমেষ ত্রিপুরা, অনিন্দ পাল, মরিয়ম আক্তার মুন্নি, অনির্বান দত্ত, জিৎ চৌধুরী, থিং উ মারমা, আনন্দ জয় তনচংগ্যা ও প্রতীক কুমার মল্লিক। 

সংগীত পরিচালনায় ছিলেন ঝুলন দত্ত, নেপথ্য কন্ঠে মোঃ রফিক ও জ্যাকলিন তনচংগ্যা, মঞ্চ পরিচালনায় শেখ আবদুল হালিম, মোঃ জহিরুল ইসলাম ও আলী আকবর, কারিগরি সহায়তায় মোঃ জাহাঙ্গীর আলম এবং শব্দক্ষেপন ও আলোক নির্দেশনা ছিলেন মোঃ এমরান হোসেন।


 

মন্তব্য করুন: