• রাঙামাটি

  •  রোববার, অক্টোবর ২, ২০২২

বিনোদন

শুভ জন্মদিন সালমান শাহ

বিনোদন ডেস্কঃ-

 প্রকাশিত: ১১:২৮, ১৯ সেপ্টেম্বর ২০২২

শুভ জন্মদিন সালমান শাহ

বাংলা সিনেমার রাজপুত্র সালমান শাহ 


মাত্র ২৭টি সিনেমা দিয়ে দর্শকের হৃদয় জয় করে হয়ে গিয়েছিলেন বাংলা সিনেমার রাজপুত্র। সবগুলোই হয়েছিলো ব্যবসা সফল। তার যাত্রাটা ছিলো একজন প্রতিষ্ঠিত নায়কের মতোই।

১৯৯০ সালে প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দ মেলা তিনটি হিন্দি ছবি ‘সানাম বেওয়াফা’, ‘দিল’ ও ‘কেয়ামত সে কেয়ামত তাক’ এর কপিরাইট নিয়ে সোহানুর রহমান সোহানের কাছে আসে এর যে কোন একটির বাংলা পুনঃনির্মাণ করার জন্য কিন্তু নায়ক খুঁজে পাচ্ছিলেন না। তখনই সন্ধান মেলে বাংলা সিনেমার মহানায়কের, বাংলা সিনেমার রাজপুত্রের, বাংলা সিনেমার এই স্টাইল আইকন সালমান শাহর।

‘সানাম বেওয়াফা’ সিনেমার জন্য প্রস্তাব দেয়া হয়। কিন্তু সালমান শাহ না করে দিয়ে জানিয়ে দেন তিনি শুধু ‘কেয়ামত সে কেয়ামত তাক’ এর বাংলা সংস্করণ ‘কেয়ামত থেকে কেয়ামত’-এ কাজ করতে ইচ্ছুক।

পরের ইতিহাস তো জানাই। বাংলা সিনেমার শীর্ষ ৫ ব্যবসা সফল সিনেমার তালিকায় এখনও জ্বলজ্বল করছে সালমান শাহ অভিনীত ‘কেয়ামত থেকে কেয়ামত’।

আজ (১৯ সেপ্টেম্বর) ঢালিউডের ক্ষণজন্মা নক্ষত্র সালমান শাহের ৪৯তম জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে নানার বাড়ি সিলেটের জকিগঞ্জে তার জন্ম।

মৃত্যু ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর। মাত্র ২৫ বছরের জীবন। অথচ এখনও কী বিস্তৃত প্রভাব তার। মৃত্যুর এতবছর পরেও তার তারকাখ্যাতি সমুজ্জ্বল।

মন্তব্য করুন: