রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

বিনোদন ডেস্কঃ-

প্রকাশিত: ১১:১৪, ২৬ ডিসেম্বর ২০২২

‘ইত্যাদি’র আয়োজন ফেনীতে, থাকছে নতুন চমক

‘ইত্যাদি’র আয়োজন ফেনীতে, থাকছে নতুন চমক

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ পছন্দ করেন না এমন দর্শক খুঁজে পাওয়া ভার। জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের উপস্থাপনায় অনুষ্ঠানটি শুরু থেকেই জনপ্রিয়তা পায়। প্রতি পর্বেই তিনি নতুন চমক নিয়ে হাজির হন।

ইত্যাদির এবারের অনুষ্ঠানটি আয়োজিত হয়েছে দেশের ইতিহাসসমৃদ্ধ জেলা ফেনীতে। মঞ্চ নির্মাণ করা হয়েছে দেশের প্রাচীনতম বিদ্যালয় ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে। গেল শনিবার অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে।

এবারের ফেনী পর্বে থাকবে আধুনিক ও ফোক গান। কবির বকুলের কথা ও সুরে গানটিতে দ্বৈত কণ্ঠ দিয়েছেন পান্থ কানাই এবং ডলি সায়ন্তনী। গানটির সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। একই সঙ্গে রয়েছে ফেনী জেলা নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে স্থানীয় নৃত্যশিল্পীদের নাচ। মনিরুজ্জামান পলাশের কথায় সুর করেছেন হানিফ সংকেত এবং গানটি যৌথভাবে গেয়েছেন তানজিনা রুমা, পুলক ও রিয়াদ। এর সংগীতায়োজন করেছেন মেহেদি এবং নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম।

নতুন পর্বে থাকছে ফেনীর প্রচারবিমুখ সমাজকর্মী মঞ্জিলা আক্তারের ওপর একটি বিশেষ প্রতিবেদন। যিনি অসহায় মানুষদেরকে নিয়ে কাজ করেন। তাদের সহায়তা দেওয়ার জন্য প্রতিষ্ঠা করেছেন মানবিক ও সামাজিক সংগঠন ‘সহায়’। পাশাপাশি বিদেশি প্রতিবেদন পর্বে দেখা যাবে যুক্তরাষ্ট্রের মিনেসোটা রাজ্যের রচেস্টার শহরে অবস্থিত মেয়ো ক্লিনিক নিয়ে আরেকটি প্রতিবেদন।

অনুষ্ঠানটির নানান আয়োজনের পাশাপাশি এবারো থাকবে দর্শকপর্ব। এই পড়বে নির্বাচিতরা নিজেদের আঞ্চলিক ভাষায় একটি নাট্যাংশে অভিনয় করেন। সেই সঙ্গে দর্শকদের হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী ও ফেনীর কন্যা শমী কায়সার।

এছাড়া প্রতি পর্বের মতো এবারো থাকছে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে নানি-নাতি পর্ব। ইত্যাদির ধারণ উপলক্ষে রীতিমতো উৎসবের আমেজ ছিল ফেনীতে। অনুষ্ঠানটির ধারণ পর্বে সহযোগিতা করেন জেলা প্রশাসন ও ফেনী পৌরসভা। তাদের সহযোগিতায় ধারণ কার্য চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত। 

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাত আটটার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ইত্যাদি। এটি রচনা, পরিচালনা ও উপস্থাপনায় বরাবরের মতো থাকবেন হানিফ সংকেত। বরাবরের মতই এটি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

জনপ্রিয়