রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

বিনোদন ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:৩২, ১২ মার্চ ২০২৩

মা হারালেন মাধুরী দীক্ষিত

মা হারালেন মাধুরী দীক্ষিত

বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। মা হারালেন তিনি। রোববার (১২ মার্চ) সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাধুরীর মা স্নেহলতা দীক্ষিত। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। ইন্ডিয়া টুডে এ খবর প্রকাশ করেছে।

জানা গেছে, আজ দুপুর ৩টা নাগাদ ওরলি শ্মশানঘাটে স্নেহলতা দীক্ষিতের শেষকৃত্য সম্পন্ন হবে।

মাধুরী দীক্ষিত এবং তার স্বামী শ্রীরাম নেনে একটি যৌথ বিবৃতিতে জানিয়েছেন, ‘আমাদের প্রিয় আই, স্নেহলতা দীক্ষিত, আজ সকালে তার প্রিয়জনদের ঘিরে শান্তিতে চলে গিয়েছেন’।

চার ভাইবোন মাধুরীরা। চার ভাইবোনের মধ্যে সবচেয়ে ছোট মাধুরী। অভিনেত্রী দুই দিদি এবং এক দাদা আছে। এক সাক্ষাৎকারে মাধুরী জানিয়েছিলেন, ‘সিনেমায় কাজ করার পরও ঘর এলোমেলো করার জন্য মায়ের কাছে প্রচুর বকা খেয়েছি। এভাবেই বড় হয়েছি। এখনো বকা খাই, তবুও একই রয়ে গিয়েছি।’

গত বছর মায়ের ৯০ বছরের জন্মদিনে মাধুরী দীক্ষিত সোশ্যাল মিডিয়ায় একটি আবেগপূর্ণ পোস্ট করেছিলেন। লিখেছিলেন, ‘শুভ জন্মদিন আই। সবাই বলে একজন মায়ের সেরা বন্ধু তার মেয়ে। এর থেকে সঠিক আর কিছু হতে পারে না। তুমি আমার জন্য যা করেছ, যেসব পাঠ দিয়েছ, তোমার কাছ থেকে আমার জন্য সবচেয়ে বড় উপহার। আমি শুধুমাত্র তোমার সুস্বাস্থ্য এবং সুখ কামনা করি’।

২০১৩ সালে মাধুরীর সঙ্গে ‘গুলাব গ্যাং’-এর জন্য একটি গান রেকর্ড করতে মেয়ে মাধুরীর সঙ্গে যোগ দিয়েছিলেন স্নেহলতা দীক্ষিতও। সেই ঘটনার কথা স্মরণ করে অনুভব সিনহা আইএএনএসকে বলেছিলেন, ‘সিনেমায় একটি গান গাওয়ার জন্য যখন আমরা মাধুরীর সঙ্গে যোগাযোগ করি, অভিনেত্রী রাজি হয়ে যান। রেকর্ডিংয়ে অভিনেত্রী তার মাকে সঙ্গে নিয়ে এসেছিলেন। এরপরই জানতে পারি অভিনেত্রীর মা-ও খুব ভালো গান গায়। তার মাকে জিজ্ঞেস করলাম, গান গাইবেন কিনা। অবশেষে, আমরা মাধুরী এবং তার মা দুজনকেই ছবির জন্য একটি গান গেয়েছিলেন’।

সর্বশেষ