রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

প্রকাশিত: ১২:৩৯, ১১ ফেব্রুয়ারি ২০২২

প্যারিস টেক্সওয়ার্ল্ডে দেশের ৯ কম্পানি

প্যারিস টেক্সওয়ার্ল্ডে দেশের ৯ কম্পানি

প্যারিসে টেক্সওয়ার্ল্ড, অ্যাপারেল সোর্সিং, লেদারওয়ার্ল্ড প্রদর্শনীতে বাংলাদেশের ৯টি কম্পানি অংশ নিয়েছে।

৭ থেকে ৯ ফেব্রুয়ারি বিশ্বের বৃহৎ এই প্রদর্শনীতে কান্ট্রি প্যাভিলিয়নের আয়োজন করে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। প্যারিসে বাংলাদেশের কমার্শিয়াল কনস্যুলার মেলা পরিদর্শন করেন।

বাংলাদেশ থেকে মমটেক্স এক্সপো এবং পাইওনিয়ার ডেনিম, বিএস ফ্যাশন, দেশবন্ধু টেক্সটাইল মিলস, ফিফথ অ্যালায়েন্স, জিমেক্স ক্লোথিং, সারা ফ্যাশনওয়্যার এবং দ্য রোজ গার্মেন্টস ডিজাইন, নোবাবি এই প্রদর্শনীতে পোশাক ও অন্যান্য খাতের পণ্য প্রদর্শন করেছে।

আয়োজকরা জানান, প্যারিসে ফ্যাশন শিল্পের ক্রসরোড ফিরে এসেছে। বাংলাদেশ, চীন, কোরিয়া, ভারত, তাইওয়ান, তুরস্ক এবং পাকিস্তানের মতো প্রধান উত্পাদনকারী দেশগুলির ফ্যাশন পণ্যগুলির একটি বৈশ্বিক পরিসর প্রদর্শন করছে। একইসঙ্গে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইতালি এবং জার্মানির দর্শনার্থী ও ক্রেতারা বিপুল সংখ্যক মেলায় আসছেন। এতে দুইশর বেশি প্রদর্শক অংশ নিয়েছে।

প্যারিসে বাংলাদেশের কমার্শিয়াল কাউন্সিলর দিলারা বেগম বলেন, টেক্সওয়ার্ল্ড অ্যান্ড অ্যাপারেল সোর্সিং শো ইউরোপের সবচেয়ে বড় ফ্যাশন সোর্সিং মেলাগুলোর একটি। বাংলাদেশ থেকে অংশহণকারীদের প্রতিটি স্টলের সামনে ভিড় ছিল। আশা করছি, প্রদর্শনীর আসন্ন জুলাই সংস্করণে বাংলাদেশ থেকে আরো বেশি অংশগ্রহণ থাকবে। পাইওনিয়ার ডেনিমের বিপণন প্রধান মোহাম্মদ হাসিবুল হুদা বলেন, টেক্সওয়ার্ল্ড প্যারিস শো বাংলাদেশে অংশ নেওয়ার জন্য এটি পাইওনিয়ার ডেনিম লিমিটেডের জন্য ভালো সুযোগ।

পরবর্তী টেক্সওয়ার্ল্ড প্যারিস ৪-৬ জুলাই টেক্সওয়ার্ল্ড, অ্যাপারেল সোর্সিং ইউএসএ ১৯-২১ জুলাই অনুষ্ঠিত হবে।

জনপ্রিয়