রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

ফিচার ডেস্কঃ-

প্রকাশিত: ০৯:৩৪, ২২ ফেব্রুয়ারি ২০২২

আজ ২২-২-২২, কেন এই তারিখ গুরুত্বপূর্ণ?

আজ ২২-২-২২, কেন এই তারিখ গুরুত্বপূর্ণ?
ছবি: সংগৃহীত

ফেব্রুয়ারি সাধারণত এক আনন্দে ভরা সময় নিয়ে আসে আমাদের জন্য। বসন্তের আগমনী আবহাওয়া যেমন মনোরম, তেমন চলছে নানা উৎসব। তাই ফেব্রুয়ারি মানেই বিশেষ কিছু। আজকের তারিখটার মধ্যেও রয়েছে খানিকটা বিশেষত্ব।

২০২২ সালের ২২ ফেব্রুয়ারি তারিখটা বেশ অদ্ভুত - ২২/২/২২। এরকম ২ আর শূন্যের মিশেলে তারিখ আমরা এই মাসেই আরও ২ বার দেখতে পেয়েছে। ০২ ফেব্রুয়ারি অর্থাত্‍ ০২/০২/২০২২ এবং ২০ ফেব্রুয়ারি অর্থাত্‍ ২০/০২/২০২২। তবে আজকের তারিখটার মাধ্যমেই ২০০০ সালে যে ২২২-এর সিকোয়েন্স শুরু হয়েছিল, তা শেষ হবে।

সংখ্যাতত্ত্বের এমন বিন্যাস ২২/২/২২২২ সালের, অর্থাৎ আরো ২০০ বছর পর দেখতে পাওয়া যাবে। সংখ্যাতত্ত্বে সংখ্যার ২২২ ক্রমকে প্রায়শই অ্যাঞ্জেল নম্বর হিসেবে উল্লেখ করা হয়। কেন এ নম্বরটিকে এত গুরুত্ব দেওয়া হয় সংখ্যাতত্ত্বে!

২০০০, ২০০২ এবং ২০২০ সালেও আমরা এই ধরনের তারিখ দেখেছি। দেখে নেয়া যাক ২২২ সংখ্যাটি সম্পর্কে নিউমেরোলজি কী বলছে-

সংখ্যাতত্ত্বে ২ নম্বরটি দ্বৈততা, অংশীদারিত্ব, সম্পর্ক এবং ভারসাম্যের শক্তির প্রতীক হিসেবে ধরা হয়। ২ নম্বরটি সাধারণত আপস, গ্রহণযোগ্যতা, সহানুভূতি, সহযোগিতা এবং সম্প্রীতির চারপাশে কেন্দ্রীভূত হয়।

সংখ্যাতত্ত্ব অনুসারে ২২২ অত্যন্ত শুভ সংখ্যা। সম্পর্ক, ভারসাম্য ও এনার্জির প্রতিনিধিত্ব করে এই সংখ্যা। ২ সংখ্যার জাতকরা মানিয়ে নিতে পারেন, সমব্যাথী হন এবং সহযোগিতা করতে পারেন। আর ২২২ সংখ্যার প্রভাবে এনার্জি বহুগুণ বেড়ে যায়। জীবনের প্রতি সহমর্মিতা, ভারসাম্য রক্ষাও বাড়ে অনেকটাই।

ক্যাল্ডিয়ান জ্যোতিষ অনুযায়ী, ২ হলো মকর জাতকদের নববর্ষের শুভ সংখ্যা। তবে অধিপতি গ্রহ শনির ৮ সংখ্যাও এই রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হবে। এই তারিখে কোনো কাজ শুরু করলে তাতে সাফল্য লাভ করবেন। এমনকি এই সংখ্যার প্রভাবে চিন্তাভাবনা ও কার্যকলাপে সামঞ্জস্য রাখা সম্ভব হবে।

জনপ্রিয়