• রাঙামাটি

  •  বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

রাঙ্গামাটি

জুরাছড়িতে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম উপলক্ষে প্রস্তুতি সভা

জুরাছড়ি প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১১:১৬, ১৮ ফেব্রুয়ারি ২০২২

জুরাছড়িতে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম উপলক্ষে প্রস্তুতি সভা

জুরাছড়ি উপজেলায় স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আগামী ২৬ ফেব্রুয়ারি গণটিকা কার্যক্রম উপলক্ষে স্বাস্থ্য কর্মীদের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মাল্টিপারপাস ভবনে অনুষ্ঠিত সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমার সভাপতিত্বে সভায় আবাসিক মেডিকেল অফিসারগণ ও মাঠ পর্যায়ে স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশে গত বছরের ৭ ফেব্রুয়ারি করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেওয়া শুরু হয়। দুই মাস পর ৮ এপ্রিল শুরু হয় দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম। আর গত বছরের ২৮ ডিসেম্বর তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ দেওয়া শুরু করে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, গত সোমবার পর্যন্ত সারাদেশে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ পেয়েছেন ১০ কোটি নয় লাখ ১১ হাজারের বেশি মানুষ, যা দেশের মোট জনসংখ্যার ৬০ শতাংশের মত।

তাদের মধ্যে সাত কোটি ১৪ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ দ্বিতীয় ডোজ এবং ২৬ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ তৃতীয় বা বুস্টার ডোজ পেয়েছেন।

এর মধ্যে গতবছরের সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ৭৬ লাখ ডোজের বেশি টিকা দেওয়া হয়েছিল এক দিনে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাওয়া তথ্যে দেখা যায়, গত ৯ ফেব্রুয়ারি পর্যন্ত সব মিলিয়ে ২৭ কোটি ৬৭ লাখ ২৪ হাজার ৭২০ ডোজ করোনাভাইরাসের টিকা দেশে এসেছে।

মন্তব্য করুন: