• রাঙামাটি

  •  রোববার, অক্টোবর ২, ২০২২

রাঙ্গামাটি

নতুন নির্বাচন কমিশন গঠিত হলেই জুরাছড়ির ইউপি নির্বাচনের ভোটের সিদ্ধান্ত

জুরাছড়ি প্রতিনিধিঃ-

 আপডেট: ১৫:৩০, ১৯ ফেব্রুয়ারি ২০২২

নতুন নির্বাচন কমিশন গঠিত হলেই জুরাছড়ির ইউপি নির্বাচনের ভোটের সিদ্ধান্ত

ফাইল ছবি


রাঙামাটির জুরাছড়ি উপজেলার স্থগিত মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে হতাশা দেখা দিয়েছে প্রার্থীদের। স্পষ্ট কোন কারণ উল্লেখ ছাড়াই নির্বাচন কমিশন হঠাৎ স্থগিতকরণ নিয়ে জনমনে দেখা দিচ্ছে বিভিন্ন প্রশ্ন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও মৈদং-দুমদুম্যা ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২১ এর রিটানিং কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামের স্বাক্ষরিত ৩ ফেব্রুয়ারি এক বিজ্ঞপ্তির মাধ্যমে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন স্থগিতকরণ বিজ্ঞপ্তি জারী করেন।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধি মালা ২০১০ এর বিধি ১৮ অনুযায়ী নির্বাচন স্থগিত করা হয়।

গেল ৭ ফেব্রুয়ারি জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যার চার ইউনিয়নের সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়ার কথা থাকলেও অনুষ্ঠিত হয়েছে জুরাছড়ি ও বনযোগীছড়া ইউনিয়নে।

এদিকে, দুমদুম্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী রাজিয়া চাকমা বলেন, ভোটের সম্মুখ মহূর্তে নির্বাচন স্থগিতকরণ কেন করা হয়েছে এটা কমিশনের স্পষ্ট করা প্রয়োজন। তাছাড়া স্থগিত আদেশ কত দিন অথবা মাস বলবৎ থাকবে বিজ্ঞপ্তি মূলে জানানো প্রয়োজন।

মৈদং ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বিরঙ্গ লাল চাকমা বলেন, কোনো কারণ ছাড়াই নির্বাচন কমিশন হঠাৎ নির্বাচন স্থগিতকরণে জনমনে বিভিন্ন প্রশ্ন দেখা দিচ্ছে। সুতরাং, দ্রুত নির্বাচনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম এক প্রশ্নের জবাবে বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী মৈদং ও দুমদুম্যা ইউনিয়নের সাধারণ নির্বাচন স্থগিত করা হয়েছে।

তিনি আরো জানান, নতুন নির্বাচন কমিশন গঠিত হলেই এবং কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী অসমাপ্ত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ফেব্রুয়ারীতে নির্বাচন কমিশন গঠিত হলে আগামী মার্চ বা এপ্রিল মাসে নির্বাচন আশা করা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ বলেন, জুরাছড়ি উপজেলার মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন স্থগিতকরণ বিষয়টি অবগত রয়েছি। তবে কেন বা কি কারণে স্থগিত করা হয়েছে আমরা জানিনা।

মন্তব্য করুন: