রাঙামাটি । শুক্রবার, ১০ মে ২০২৪ , ২৬ বৈশাখ ১৪৩১

জুরাছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০২২

জুরাছড়িতে প্রথম ডোজের গণটিকা কার্যক্রম শুরু

জুরাছড়িতে প্রথম ডোজের গণটিকা কার্যক্রম শুরু

সারাদেশের ন্যায় রাঙামাটির জুরাছড়ি উপজেলায় করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। উপজেলার ১৮টি কেন্দ্রে সকাল থেকে একযোগে টিকা প্রদান করা হচ্ছে বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা।

সরেজমিনে ঘুরে দেখা যায়, জুরাছড়ি ইউনিয়নের কুসুমছড়ি ও ইউনিয়ন পরিষদ, চকপতিঘাট কমিউনিটি সেন্টার,  বনযোগীছড়া ইউনিয়ন, শীলছড়ি পাড়া কেন্দ্রে সারিবদ্ধ ভাবে লাইনে দাঁড়িয়ে আছেন টিকা প্রাপ্তি ইচ্ছুক নারী-পুরুষ। ২-৩ জন স্বেচ্ছাসেবী কর্মী ডাটা এন্ট্রি করছেন। ভিতরে ২ জন স্বাস্থ্যকর্মী টিকা প্রদান করছেন। ১৮-২০ বছরের কিশোর কিশোরীর সংখ্যা বেশী দেখা যায়।

১৮-২০ বছরের লিনা, বিনতা, সঙ্গীতা, শিউলি চাকমা, মদনা চাকমা টিকা পেয়ে অনেক খুশি। তারা বলেন, খুব সহজে সামাজিক দূরত্ব বজায় রেখে টিকা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীসহ সকল স্বাস্থ্য কর্মীদের কৃতজ্ঞতা জানাই।

টিকা নিতে আসা লক্ষি সোনা ও শশীলতা চাকমা বলেন, অসুস্থতার কারণে এত দিন টিকা দেওয়া সম্ভব হয়নি। টিকাটি পেয়ে আমি অনেক খুশি।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, উপজেলার ১৮টি কেন্দ্রে ১শ’ জন প্রায় স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক কাজ করছে। এছাড়া উপজেলা প্রশাসনের পাশাপাশি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণ সার্বিক ভাবে সহযোগিতা প্রদান করছে। সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত প্রথম ডোজ টিকা প্রদান করা হবে। টিকাদান কেন্দ্রে বয়োজ্যেষ্ঠ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার প্রথমে প্রদান করা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা জানান, উপজেলায় সকাল থেকে ১৮টি কেন্দ্রে টিকা প্রদান শুরু হয়েছে। সব কেন্দ্রে পর্যাপ্ত ভ্যাকসিন সংরক্ষিত রয়েছে। যারা ১৮ বছর পূর্ণ হয়েছে কিন্তু জাতীয় পরিচয়পত্র নেই তাদেরকে জন্মনিবন্ধন নিয়ে টিকা দেওয়া হচ্ছে। 

উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা বলেন, সকাল থেকে উৎসবমূখর ভাবে প্রতিটি কেন্দ্রে টিকা প্রদান করা হচ্ছে। 

সম্পর্কিত বিষয়: