• রাঙামাটি

  •  শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩

রাঙ্গামাটি

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক

জুরাছড়িতে ১ হাজার ২৫৮ পরিবারের মাঝে বিনামূল্যে সোলার প্যানেল বিতরণ

জুরাছড়ি প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৭:০৪, ৯ জানুয়ারি ২০২৩

জুরাছড়িতে ১ হাজার ২৫৮ পরিবারের মাঝে বিনামূল্যে সোলার প্যানেল বিতরণ

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় প্রান্তিক জনগোষ্ঠীদের মাঝে বিনামূল্যে ১ হাজার ২৫৮ পরিবারের মাঝে সোলার হোম সিষ্টেম বিতরণ করা হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) জুরাছড়ি ইউনিয়ন পরিষদের জুম্মবী মাঠে এসব সোলার তুলে দেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

এ সময় জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ইমন চাকমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মোহাম্মদ হারুন অর রশিদ, নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, আওয়ামী লীগের নবীন নেতা সিন্দু প্রিয় চাকমা, যুব নেতা জ্ঞান মিত্র চাকমা, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য চারু বিকাশ চাকমা, মৈদং ইউপি চেয়ারম্যান সাধনা নন্দ চাকমা ও দুমদুম্যা ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান সাধন কুমার চাকমা প্রমূখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, বর্তমান সরকার প্রধান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ বিহীন প্রত্যন্ত এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ স্থাপনে ঘরে ঘরে এই সৌর বিদ্যুৎ প্রদানে এ প্রকল্প গ্রহণ করা হয়েছে। পার্বত্য অঞ্চলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ঘরে ঘরে বিদ্যুৎ প্রদানে আমরা নিবেদিতভাবে কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনা সরকার ছাড়া বিকল্প নেই। সুতরাং সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিরোগী ও র্দীঘআয়ুর জন্য আর্শীবাদের অনুরোধ জানান।

জুরাছড়ি, মৈদং ও দুমদুম্যা ইউনিয়নের চেয়ারম্যানগণ বক্তব্যের মাধ্যমে প্রান্তিক মানুষের মাঝে বিনামূল্যে সোলার প্রদান করাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উন্নয়ন বোর্ডের কাছে কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২য় পর্যায়ের পার্বত্য চট্টগ্রামে প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প আওয়াতায় জুরাছড়ি ইউনিয়নে ৩২৫ পরিবার, মঙ্গলবার মৈদং ইউনিয়নে ৪১৪ পরিবার, বুধ ও বৃহস্পতিবার ৫১৯ পরিবারকে সোলার বিতরণ করা হবে।

এদিকে, সকালে জুরাছড়ি পৌঁছেই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৩৭ লক্ষ প্রায় টাকা ব্যয়ে নতুন মসজিদ নির্মাণ ও ৮০ লক্ষ টাকা ব্যয়ে অফির্সাস ডরমেটরি ভবন উদ্বোধন করেন।

মন্তব্য করুন: