রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

জুরাছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৪৯, ১৬ মার্চ ২০২৩

আপডেট: ১০:৫৪, ১৬ মার্চ ২০২৩

জুরাছড়িতে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৭০ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

জুরাছড়িতে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৭০ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

রাঙামাটির জুরাছড়ি উপজেলার পশ্চিমে বনযোগীছড়া ইউনিয়নের হাল্যারাম পাড়া। এই পাড়ার অধিকাংশ বাসিন্দার দিনমজুর ও জেলে। তাদের প্রায় সময় নুন আনতে পান্তা ফুরোয়। দারিদ্রতায় বর্ষা এলেই যেন মাথায় আকাশ ভেঙ্গে পরার অবস্থা। সব সময় ভয়ে কাটে বর্ষাকাল। এখন আর সেই ভয় নেই।

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে হাল্যারাম পাড়ার উনত্রিশ পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। শুধু হাল্যারাম পাড়ায় নয়, জুরাছড়ি উপজেলায় ৭০ পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে সেমি পাকা টিনসেড ঘর। এখন শুধুই উদ্বোধনের অপেক্ষা।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পযায়ে উপজেলার ভূমিহীন ও হতদরিদ্র পরিবারের জন্য গৃহ নির্মাণে ৭০টি ঘর নির্মাণের বরাদ্দ দেওয়া হয়। প্রতিটি ঘরের প্রাক্কলন ব্যয় ধরা হয় ২ লক্ষ ৮৪ হাজার ৫শ’। অথাৎ ৭০টি ঘর নির্মাণে ১ কোটি ৯৯ লক্ষ ১৫ হাজার প্রাক্কলন ব্যয় ছিল। আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের জন্য নির্মাণকৃত এ ঘরগুলোর উদ্বোধন করবেন।

বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা বলেন, যেসব হতদরিদ্র পরিবার প্রধানমন্ত্রীর উপহার গৃহ পাচ্ছে তারা খুবই খুশি। তাদের কাছে এখনো মনে হয় এই ঘর পাওয়া কাল্পনিক। সুবিধাভোগী এবং আমার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ইমন চাকমা ও মৈদং ইউপি চেয়ারম্যান সাধনা নন্দ চাকমা বলেন, গৃহহীনদের জন্য ঘর ইতিমধ্যে শতভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।

উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ বলেন, উপজেলার ৭০ জন গৃহহীনদের জন্য ঘরগুলো গুনগতমান নিশ্চিত করে খুবই সুন্দরভাবে নির্মাণ করা হয়েছে। যারা পাচ্ছে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়