• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

রাঙ্গামাটি

কাপ্তাইয়ে আইন সংক্রান্ত সচেতনতা ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা

কাপ্তাই প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১২:৫০, ২৩ মে ২০২২

কাপ্তাইয়ে আইন সংক্রান্ত সচেতনতা ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা

কর্মশালায় অতিথিদের দেখা যাচ্ছে।


দেশের প্রচলিত বিভিন্ন আইন সংক্রান্ত সচেতনতা ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, ধর্মীয় গুরু ও বিভিন্ন শ্রেণী পেশার অংশীজনদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা সোমবার (২৩ মে) কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়

কাপ্তাই উপজেলা পরিষদের আয়োজনে স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কাপ্তাই উপজেলা প্রশাসন বাস্তবায়নকারী দপ্তর হিসাবে প্রশিক্ষণ কর্মশালায় সহায়তা করেন। এতে বিভিন্ন শ্রেণী পেশার ১শ’ ২০ জন অংশ নেয়।

প্রশিক্ষণ কর্মশালায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, জন্ম মৃত্যু নিবন্ধন আইন ও ইউনিয়ন পরিষদ আইন নিয়ে সেশন পরিচালনা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান।

মাদকদ্রব্য ব্যবহারে ক্ষতিকারক দিক এবং এর নিয়ন্ত্রণ আইন বিষয়ে সেশন পরিচালনা করেন কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি।

প্রশিক্ষণে বাল্য বিবাহের ক্ষতিকারক এবং বাল্যবিবাহ নিরোধ আইন বিষয়ে সেশন পরিচালনা করেন কাপ্তাই উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা। এছাড়া সড়ক পরিবহন আইন নিয়ে বিস্তারীত সেশন পরিচালনা করেন কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব।

এর আগে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এতে সভাপতিত্ব করেন।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন এবং চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর ঝিমি চাকমা।

মন্তব্য করুন: